মঙ্গলবার, মে ১১
শীর্ষ সংবাদ

রাজশাহী জেলা লকডাউন

এখানে শেয়ার বোতাম

অধিকার ডেস্ক:: কোভিড-১৯ রোগের দুইজন রোগী শনাক্ত হওয়ার পর পরিস্থিতি মোকাবিলায় রাজশাহী জেলাকে আনুষ্ঠানিকভাবে লকডাউন ঘোষণা করেছে প্রশাসন। জেলা প্রশাসক হামিদুল হক মঙ্গলবার সকালে এক গণবিজ্ঞপ্তিতে এ ঘোষণা দেন। মঙ্গলবার সকাল ১০টা থেকেই জেলাকে লকডাউন ঘোষণা করা হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ঢাকা-নারায়ণগঞ্জে করোনা রোগের প্রাদুর্ভাব দেখা দিয়েছে। তাই ঢাকা-নারায়ণগঞ্জ থেকে বিপুল মানুষের রাজশাহী আসার প্রবণতা দেখা দিয়েছে। ইতোমধ্যে ঢাকা-নারায়ণগঞ্জ থেকে রাজশাহীতে আসা দুই ব্যক্তির করোনা শনাক্ত হয়েছে। তাই সিভিল সার্জনের সুপারিশ এবং জেলার আইনশৃঙ্খলা সংক্রান্ত সকল সংস্থার মতামতের ভিত্তিতে করোনা সংক্রমণ প্রতিরোধ করার জন্য রাজশাহী জেলাকে লকডাউন করা হলে। পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত লকডাউন বলবৎ থাকবে।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, মঙ্গলবার সকাল ১০টা থেকে পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত জনস্বার্থে রাজশাহী জেলা লকডাউন ঘোষণা করা হয়েছে। এর আওতায় জেলাটির প্রবেশদ্বার বন্ধ থাকবে। কেউ একান্ত জরুরি কাজ ছাড়া ঘরের বাইরে বের হতে পারবেন না। একইসঙ্গে জেলায় প্রবেশ ও বাইরে যাওয়ার ওপরও নিষেধাজ্ঞা রয়েছে। মানুষের চলাচলসহ রাজশাহী জেলা ও মহানগর এলাকায় সব ধরনের যানবহন চলাচল বন্ধ থাকবে। তবে বিদ্যুৎ, সংবাদপত্র, টেলিফোন, ব্যাংক, মোবাইল ব্যাংকিং, ইন্টারনেট, চিকিৎসাসেবা, ভোগ্যপণ্য, কৃষিপণ্য, রপ্তানিপণ্য ইত্যাদি পরিবহন কাজে নিয়োজিত ব্যক্তি, যানবাহনসহ সব জরুরি সেবা এ নির্দেশনার আওতামুক্ত থাকবে।


এখানে শেয়ার বোতাম