বৃহস্পতিবার, ডিসেম্বর ৩

রাজধানীর শান্তিনগরে সিপিবির মিছিলে ছাত্রলীগের হামলা, আহত ১০

এখানে শেয়ার বোতাম

অধিকার ডেস্ক :: রাজধানীর শান্তিনগরে সিপিবির মিছিলে হামলা করে অন্তত ১০ নেতাকর্মীকে আহত করেছে ছাত্রলীগের কর্মীরা। গুরুতর আহত অবস্থায় শান্তিনগর সিপিবির সাধারণ সম্পাদক মঞ্জুর মঈন, সদস্য হোসেন আলী ও বাংলাদেশ ছাত্র ইউনিয়নের কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক অনিক রায়কে প্রথমে ঢাকা মেডিকেল ও পরে হেলথ অ্যান্ড হোপ হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানেই তিনজনের চিকিৎসা চলছে।

প্রত্যক্ষদর্শীরা জানায়, বৃহস্পতিবার সিপিবির উপদেষ্টা কমরেড মঞ্জুরুল আহসান খানের উপর জামালপুরে হামলার প্রতিবাদে শান্তিনগরে মিছিল বের করে শাখা সিপিবির নেতা কর্মীরা। মিছিলটি শান্তিনগর মোড়ে আসলে কয়েকজন ছাত্রলীগ কর্মী প্রথমেই সিপিবির শান্তিনগর শাখার সদস্য হোসেন আলীর উপর হামলা করে।

সিপিবি কর্মী বিল্লাল জানান, মিছিলের অনুমতি আছে কিনা এমন প্রশ্ন করেই হোসেন আলীর উপর হামলা করে দুই যুবক। এসময় হোসেন আলীর মাথায় ইট দিয়ে হামলা করা হয়। হোসেন আলী মিছিলের পেছনে থাকাতে শুরুর দিকে ঘটনা কেউ আঁচ করতে না পারলেও পরক্ষণেই অন্যান্য কর্মীরা ছুটেঁ এসে হোসেন আলীকে উদ্ধারের চেষ্টা করে।

হামলায় আহত ছাত্র ইউনিয়নের সাধারণ সম্পাদক অনিক রায় বলেন, আমরা হোসেন আলীকে উদ্ধার করে ঘটনার প্রতিবাদে ঘটনাস্থলেই অবস্থান করলে অল্প কিছুক্ষণের মধ্যে কমপক্ষে ২০ থেকে ৩০ জন স্থানীয় ছাত্রলীগ কর্মী পুলিশের উপস্থিতিতে আমাদের উপর অতর্কিত হামলা চালায়। তারা হেলমেট দিয়ে মঞ্জুর মঈনের মাথায় আঘাত করে। এছাড়া আমাদের নেতা কর্মীদের উপর অকথ্য নির্যাতন চালায়।

এই ঘটনারপর শুক্রবার সিপিবির পক্ষ থেকে একটি মামলা দায়ের করা হবে বলে জানিয়েছেন শাখার নেতৃবৃন্দ। এছাড়া, বিকেলে এই হামলার প্রতিবাদে প্রেসক্লাবের সামনে বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হবে এবং সমাবেশ শেষে শান্তিনগরমুখী একটি পদযাত্রার ঘোষণা দেয়া হয়েছে সিপিবির পক্ষ থেকে। এদিকে হামলার বিষয়ে শান্তিনগর ছাত্রলীগের কোন নেতার বক্তব্য পাওয়া যায়নি। এছাড়া পল্টন থানার ডিউটি অফিসার জানিয়েছেন, অভিযোগ পেলে পুলিশ যথাযথ ব্যবস্থা নিবে।


এখানে শেয়ার বোতাম