রবিবার, ফেব্রুয়ারি ২৮
শীর্ষ সংবাদ

রাজধানীর মিরপুরে গার্মেন্সস কর্মীদের সড়ক অবরোধ

এখানে শেয়ার বোতাম

অধিকার ডেস্ক :: বকেয়া বেতন-ভাতার দাবিতে রাজধানীর মিরপুরে সড়ক অবরোধ করে বিক্ষোভ করছেন গার্মেন্টস কর্মীরা।

মিরপুর সনি সিনেমা হলের সামনের রাস্তায় রোববার সকাল ৮টা থেকে অবস্থান নিয়ে বিক্ষোভ করছেন জারা জিন্সের নামের একটি কারখানা শ্রমিকরা। এতে চিড়িয়াখানা রোড, মিরপুর ১০ নম্বর থেকে মাজার রোডে যাওয়ার সড়ক ও মিরপুর বাংলা কলেজ সড়কে যান চলাচল বন্ধ রয়েছে।

মুনিরা নামের এক গার্মেন্টস কর্মী বলেন, আমাদের চার মাসের বেতন, দুই মাসের ওভারটাইম বাকি। বেতন না দিয়ে গত বৃহস্পতিবার মালিকপক্ষ কারখানায় তালা দিয়ে পালিয়ে গেছে। গত সাতদিন ধরে আবার আন্দোলন করছি। আমরা বাংলাদেশ তৈরি পোশাক প্রস্তুত ও রপ্তানিকারক সমিতির (বিজিএমইএ) কাছে গিয়েছিলাম গত বুধবার। তারা তখন জানায়, শনিবার সমাধান করবে। শনিবার বিজিএমইএ অফিসে গেলেও এ বিষয়ে কেউ কথা বলেনি। তাই বাধ্য হয়ে আমরা রাস্তায় নেমেছি।

কারখানার নিরাপত্তা কর্মী মোহাম্মদ ফিরোজ জানান, মালিকপক্ষের কেউ কারখানায় নেই।

শাহ আলী থানার উপ-পরিদর্শক (এসআই) মতিউর জানান, বিক্ষুব্ধ শ্রমিকরা কারখানার সামনে এবং সনি সিনেমা হল মোড়ে ব্যারিকেড দিয়ে যান চলাচল বন্ধ করে রেখেছেন।

তিনি বলেন, সকাল থেকে বিক্ষোভরত শ্রমিকদের রাস্তা থেকে সরে যেতে অনুরোধ করছেন, কিন্তু তারা মানতে রাজি নয়। তারা বলছে, মালিকপক্ষ যেন এসে কারখানা খুলে দিলে তারা সরে যাবেন। ভিন্ন পথে গাড়ি চলাচলের ব্যবস্থা করেছি আমরা।


এখানে শেয়ার বোতাম