সোমবার, নভেম্বর ২৩

রণেশ দাশগুপ্তের প্রয়াণ দিবস পালন উদীচী’র

এখানে শেয়ার বোতাম
  • 18
    Shares

অধিকার ডেস্ক:: বাংলাদেশ উদীচী শিল্পীগোষ্ঠীর অন্যতম প্রতিষ্ঠাতা সাহিত্যিক, সাংবাদিক, বিপ্লবী রণেশ দাশগুপ্তের প্রয়াণ দিবস পালন করছে বাংলাদেশ উদীচী শিল্পীগোষ্ঠী, ঢাকা মহানগর সংসদ।

গতকাল (৪ নভেম্বর) বুধবার উদীচীর কেন্দ্রীয় কার্যালয়ে এ আয়োজন করা হয়। আগুনের পরশমণি গান ও রণেশ দাশগুপ্তের প্রতিকৃতিতে ফুল দেয়ার মাধ্যমে অনুষ্ঠান শুরু হয়।

উদীচী মহানগর সংসদের সভাপতি নিবাস দে’র সভাপতিত্বে ও অনিতা রানী দাশ-এর সঞ্চালনায় আলোচক হিসাবে উপস্থিত ছিলেন- ইকবালুল হক খান, সাধারণ সম্পাদক, ঢাকা মহানগর সংসদ, অমিত রঞ্জন দে, সহসভাপতি, ঢাকা মহানগর সংসদ, সঙ্গীতা ইমাম, সহসাধারণ সম্পাদক, কেন্দীয় সংসদ ও জামসেদ আনোয়ার তপন, সাধারণ সম্পাদক, কেন্দ্রীয় সংসদ।

অনুষ্ঠানে সঙ্গীত পরিবেশন করেন রুমী দে, রবিউল ইসলাম শশী, নীহার রঞ্জন হাওলাদার, রবিউল হাসান ও শিল্পী আক্তার। এছাড়া আবৃত্তি করেন সুমিত পাল।

আলোচকরা রণেশ দাশগুপ্তের জীবন আদর্শ ও তাঁর সাহিত্য নিয়ে আলোচনা করেন। তারা বলেন- অসাম্প্রদায়িক শোষণমুক্ত বাংলাদেশ গড়ার লক্ষ্যে উদীচীর সাংস্কৃতিক আন্দোলন গড়ার প্রত্যয় ব্যক্ত করেন। আর এই আন্দোলন শানিত করতে হলে উদীচীর কর্মীদের রণেশ দাশগুপ্তের জীবন ও সাহিত্য সম্পর্কে আরো বেশি করে জানতে হবে বলে মতামত দেন।


এখানে শেয়ার বোতাম
  • 18
    Shares