রবিবার, মার্চ ৭
শীর্ষ সংবাদ

রংপুরে উত্তরবঙ্গ মেইল দুর্ঘটনায় নিহত ১, ৩০ জন আহত

এখানে শেয়ার বোতাম

অধিকার ডেস্ক :: রংপুরের কাউনিয়া স্টেশনে সান্তাহার থেকে ছেড়ে আসা পঞ্চগড়গামী উত্তরবঙ্গ মেইল ট্রেনের ইঞ্জিন ঘুরিয়ে নেওয়ার সময় দুর্ঘটনায় আপেল মাহমুদ (২০) নামের এক শিক্ষার্থী নিহত ও অন্তত ৩০ জন আহত হয়েছে।

বৃহস্পতিবার বিকেল সোয়া ৪টার দিকে এ ঘটনা ঘটে। আহতদের মধ্যে ১৩ জনকে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। এ ঘটনায় দু’টি পৃথক তদন্ত কমিটি গঠন করেছে রেলওয়ে কর্তৃপক্ষ।

পুলিশ, ফায়ার সার্ভিস ও প্রত্যক্ষদর্শীরা জানান, সান্তাহার থেকে ছেড়ে আসা পঞ্চগড়গামী উত্তরবঙ্গ মেইল ট্রেনটি বিকেল সোয়া ৪টার দিকে কাউনিয়া স্টেশনে পৌঁছায়। এরপর ট্রেনটির ইঞ্জিন ঘুরিয়ে নেওয়ার সময় দাঁড়িয়ে থাকা বগিগুলোকে পেছনে সজোরে ধাক্কা দেয়। এতে ট্রেনের ১ ও ২ নং বগির মাঝের অংশ দুমড়ে-মুচড়ে গেলে আপেল মাহমুদ নামের ওই শিক্ষার্থী ঘটনাস্থলেই নিহত হন। আহত হন অন্তত ৩০ জন যাত্রী। খবর পেয়ে রংপুর ও কাউনিয়া ফায়ার সার্ভিসের কর্মীরা ঘটনাস্থলে পৌঁছে উদ্ধার কাজে নামে। আহতদের মধ্যে ১৩ জনকে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। দু’জনের অবস্থা আশঙ্কাজনক। অপর আহত ব্যক্তিদের স্থানীয় অন্যান্য হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে।

কাউনিয়া থানার ওসি আজিজুল ইসলাম জানান, এ দুর্ঘটনা ট্রেন চলাচলে কোনো বিঘ্ন ঘটেনি। দুর্ঘটনায় লাইনচ্যুত বগি দু’টি লাইন ওঠানোর কাজ চলছে। নিহত ব্যক্তির লাশ উদ্ধার করা হয়েছে। আহতদের মধ্যে ১৩ জনকে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। তাদের মধ্যে দু’জনের অবস্থা আশঙ্কাজনক।


এখানে শেয়ার বোতাম