বৃহস্পতিবার, মে ১৩
শীর্ষ সংবাদ

যে গ্রামের মেয়েরা বানরের অত্যাচারে বিয়ে করেন না !

এখানে শেয়ার বোতাম

আন্তর্জাতিক ডেস্ক :: মেয়ে বিয়ে করে সুখী হোক সব বাবা-মা এটাই চান। মেয়ের বিয়ে নিয়ে বাবা-মায়ের অন্যরকম পরিকল্পনা থাকে। কিন্তু ভারতে এমন এক গ্রাম আছে যেখানে বাবা-মায়েরা চাইলেও মেয়েদের বিয়ে দিতে পারছেন না। সেটা পাত্র সংকট কিংবা অর্থের কারণে নয়। বানরের অত্যাচারের ভয়েই বিয়ে হচ্ছে না এ গ্রামের মেয়েদের।

অবিশ্বাস্য শোনালেও বিহারের ভোজপুর জেলার রতনপুরে গ্রামের মেয়েরা অবিবাহিত থেকে যাচ্ছেন বানরের কারণে। জানা গেছে, গোটা গ্রামে ছোট-বড় মিলিয়ে কয়েক হাজার বানর বসবাস করে। তাদের যন্ত্রণায় অতিষ্ঠ গ্রামবাসী। গ্রামবাসীদের জিনিস চুরি, হঠাৎ করে মারধর শুরু করে দেয় বানররা। আর গ্রামে যদি কারও বিয়ের অনুষ্ঠান বা শোভাযাত্রা হয় তাহলে মুহূর্তে সেখানে হামলা করে বানরের দল। গ্রামবাসীরা জানান, কয়েকবছর আগে একটি বিয়েবাড়ির শোভাযাত্রায় সবাই গাইছিল, হাসছিল। এ সময় সে শোভাযাত্রায় বানরদের আক্রমণে কয়েকজনের মৃত্যূ হয়। তারপর থেকে ওই গ্রামে সব ধরনের শোভাযাত্রা বন্ধ করে দেওয়া হয়েছে। এ কারণে গ্রামের মেয়েদেরও অবিবাহিত থাকতে হচ্ছে।

তবে শুধু রতনপুরই নয়, এর আশেপাশের বেশ কয়েকটি গ্রামেও এভাবে বানরদের দাপট চলছে। গ্রামবাসী জানায়, এ বিষয়ে প্রশাসনকে জানিয়েও কোনো লাভ হয়নি।

সূত্র : নিউজট্রাকলাইভ


এখানে শেয়ার বোতাম