শনিবার, জানুয়ারি ২৩

যুব ও কর্মসংস্থান খাতে ৫% বরাদ্দের দাবিতে সিলেটে যুব ইউনিয়নের মানববন্ধন

এখানে শেয়ার বোতাম

অধিকার ডেস্ক:: আসন্ন জাতীয় বাজেটে যুব ও কর্মসংস্থান খাতে ৫% বরাদ্দের দাবিতে কেন্দ্র ঘোষিত কর্মসূচি অনুযায়ী বাংলাদেশ যুব ইউনিয়ন সিলেট জেলার মানববন্ধন অনুষ্ঠিত।

আজ সোমবার (৮ মার্চ) বিকেল সাড়ে চারটায় সিলেট কেন্দ্রীয় শহিদ মিনার প্রাঙ্গণে স্বাস্থ্যবিধি মেনে এই মানববন্ধন কর্মসূচি অনুষ্টিত হয়।

মানববন্ধনে বক্তব্য রাখেন বাংলাদেশ যুব ইউনিয়ন সিলেট জেলার কমিটির সাধারণ সম্পাদক ও কেন্দ্রিয় কমিটির সদস্য নিরঞ্জন দাস খোকন, সহ সাধারণ সম্পাদক এস কে শাকিল, দপ্তর সম্পাদক সন্ধীপ দেব প্রমুখ। কর্মসূচির দাবির প্রতি সংহতি প্রকাশ করে উপস্থিত ছিলেন সিপিবি সিলেট জেলা কমিটির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আনোয়ার হোসেন সুমন, ছাত্র ইউনিয়ন নেতা মৌহাইমিনুল ইসলাম মাহিন প্রমুখ।

মানববন্ধনে বক্তারা আসন্ন জাতীয় বাজেটে যুব ও কর্মসংস্থান খাতে সুনির্দিষ্টভাবে মূল বাজেটের ৫% বরাদ্দের দাবী জানিয়ে বলেন ‘ এই মহামারি করোনা মোকাবিলায় সরকার সম্পূর্ণ ব্যর্থ হয়েছে। সরকার অসহায়, দরিদ্র, নিম্নবিত্ত, মধ্যবিত্ত ও কর্মহীন মানুষকে বিপদে রেখে পূঁজিবাদী ধনিক শ্রেণির স্বার্থ রক্ষায় ব্যস্ত। সরকার জনসাধারণের সামাজিক নিরাপত্তা খাদ্য, চিকিৎসা ও জীবন-জীবিকারর প্রতি উদাসীন আচরণ করছে, করোনাকালীন সময়েও সরকার জনগণের নানাবিধ সমস্যার ব্যাপারে তোয়াক্কা করছে না।’

বক্তারা আরও বলেন, ‘ দিনে দিনে করোনা পরিস্থিতি ভয়ানক অবনতির সময়েও জনবান্ধব কার্যকর পদক্ষেপ গ্রহন নাকরে বরঞ্চ লুটেরা শোষক গোষ্ঠীর এজেন্ডা বাস্তবায়ন করে চলেছে। গণপরিবহন ভাড়া বৃদ্ধি এবং স্বাহ্যব্যবস্থার অব্যবস্থাপনা, দুর্নীতি এর প্রমাণ, ত্রাণ লুটপাটকারী, মুনাফাখোর, মজুতদার ও সিন্ডিকেট ব্যবসায়ীদের বিরুদ্ধে আজও কোন যতাযত ব্যবস্থা গ্রহন করে নাই। এই বিপর্যস্ত সময়ে গণমানুষের সার্বজনীন নিরাপত্তার কথা না ভেবে, বিদ্যুৎবিল, গ্যাসবিল মওকূফ না করে ৫০ জন শিল্পপতির ৬৮ হাজার কোটি টাকা ঋণ মওকুফ করে দিল সেটা জনগণের প্রতি চরম অন্যায়, অবিচার ও বিশ্বাসঘাতকতার শামিল। ‘

এসময় গণপরিবহন ভাড়া বৃদ্ধি প্রত্যাহার, লকডাউন কালীন সময়ে বেকার,কর্মহীন হয়ে পড়া যা গবেষকদের মতামত অনুযায়ী প্রায় ৬ কোটি মানুষকে খাদ্য ও আর্থিক সাহায্য, স্বাহ্যসেবা নিশ্চিত, উর্পাজনহীন মানুষদের বাড়ি বাড়া বাবৎ আর্থিক প্রণোদনা দেওয়ার দাবি জানান বক্তারা।


এখানে শেয়ার বোতাম