মঙ্গলবার, জানুয়ারি ১৯

যুক্তরাষ্ট্রে স্কুল না খুললে অর্থ সহায়তা বন্ধ: ট্রাম্প

এখানে শেয়ার বোতাম

আন্তর্জাতিক ডেস্ক:: যুক্তরাষ্ট্রে করোনার সংক্রমণ লাগামহীনভাবে বাড়লেও দেশটির স্কুল খুলে দেয়ার ওপর জোড় দিয়েছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প।

হোয়াই হাউজ বৃহস্পতিবার (৯ই জুলাই) এক বিবৃতিতে জানায় সেপ্টেম্বরে স্কুলগুলো খুলে দেয়া না হলে অর্থ সহায়তা দেয়া বন্ধ করে দেয়া হবে।

এদিকে করোনার সংক্রমণ বাড়ায় হংকংয়ের সব স্কুল ফের বন্ধ ঘোষণা করা হয়েছে। আগামী সোমবার থেকে গ্রীষ্মকালীন ছুটি পর্যন্ত দেশটির সব স্কুল বন্ধ ঘোষণা করে কর্তৃপক্ষ।

বৃহস্পতিবার (৯ই জুলাই) দেশটিতে ৪২ জনের শরীরে করোনা শনাক্ত হয়। যাদের মধ্যে কয়েকজন স্কুলের শিক্ষার্থী ও অভিভাবক রয়েছেন বলে জানিয়েছে দেশটির শিক্ষা মন্ত্রণালয়। যদিও গত ফেব্রুয়ারি থেকেই দেশটির বেশিরভাগ স্কুল বন্ধ রয়েছে।

দেশটিতে নতুন ৩৮ জনসহ এ পর্যন্ত করোনা শনাক্ত হয়েছে এক হাজার ৪শ’ ০৪ জন ও মারা গেছে ৭ জন। সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন এক হাজার ১শ’ ৮৭ জন। তবে শিশুদের সুরক্ষার কথা ভেবেই কর্তৃপক্ষ স্কুল বন্ধ রাখার কথা জানায় হংকং কর্তৃপক্ষ।

বিশ্বজুড়ে মহামারি করোনাভাইরাসে মোট শনাক্ত হওয়া রোগী ১ কোটি ২৪ লাখ ২৪ হাজারের বেশি। এছাড়া মোট মারা গেছে ৫ লাখ ৫৮ হাজারের বেশি। সুস্থ হয়েছেন প্রায় ৭২ লাখ ৪৭ হাজারের বেশি মানুষ।


এখানে শেয়ার বোতাম