বুধবার, নভেম্বর ২৫

যুক্তরাষ্ট্রে গোলাগুলি থেকে শতাধিক মানুষের প্রাণ বাঁচালো শিক্ষার্থী

এখানে শেয়ার বোতাম

আন্তর্জাতিক ডেস্ক :: যুক্তরাষ্ট্রের উইসকন্সিন অঙ্গরাজ্যের এক শিক্ষার্থী তাৎক্ষণিক বুদ্ধিতে প্রায় শতাধিক শিক্ষার্থীর জীবন বাঁচিয়েছেন। গত মঙ্গলবার (৩ ডিসেম্বর) একটি স্কুলে গোলাগুলি আর ছুরি নিয়ে লোকজনের ওপর হামলা চালানো হয় তখন ওই শিক্ষার্থী একটি ওসকোস ওয়েস্ট হাই স্কুলের কাছেই আহমেদিয়া মুসলিম কমিউনিটি ওসকোস মসজিদের দরজা খুলে শতাধিক শিক্ষার্থীকে আশ্রয় দেয়।

একটি ভিডিওতে দেখা গেছে, দুয়া আহমদ (১৭) নামের এক শিক্ষার্থী লাফিয়ে নেমে মসজিদের দরজা খোলার চেষ্টা করছে। হামলা থেকে অন্যান্য শিক্ষার্থীদের রক্ষা করতে এগিয়ে আসে সে। তবে সেখানে ১৬ বছর বয়সী এক শিক্ষার্থী এক কর্মকর্তার ওপর ছুরি নিয়ে হামলা চালায়। এরপরেই কর্মকর্তাদের গুলিতে নিহত হয় সে।

দুয়া আহমদ জানিয়েছে, সে ক্লাস করছিল। সে সময় সে গোলাগুলির শব্দ শুনতে পায়। তাদের শিক্ষক ৯১১ নাম্বারে ফোন করতে বলে। সে সময় ওই শিক্ষক তাদের ক্লাস থেকে বেরিয়ে যেতে বলেন। অপর একজন সবাইকে মসজিদের দিকে পালাতে বলে।

সে আরও বলে, একজন বলছিল সবাই মসজিদের দিকে যাও। সবাই সেদিকেই যাচ্ছিল। আমি তখন চেষ্টা করছিলাম যত লোককে পারি মসজিদে ভেতরে নিয়ে যেতে। সে সময় আমি মসজিদের দরজা খুলে সবাইকে ভেতরে নিয়ে যাই।

ওই শিক্ষার্থীর বাবা সাদ আহমেদ ওই মসজিদের দায়িত্বে আছেন। তিনি জানিয়েছেন, মসজিদের সব সদস্যের জন্য একটি করে কোড আছে। সেই কোড দিয়েই মসজিদের দরজা খোলা যায়। দুয়াও নিজের কোড ব্যবহার করে দরজা খুলে তার সহপাঠীদের জীবন বাঁচিয়েছেন।


এখানে শেয়ার বোতাম