শুক্রবার, মার্চ ৫
শীর্ষ সংবাদ

যুক্তরাষ্ট্রে ওয়ালমার্টের স্টোরে বন্দুকধারীর গুলিতে নিহত ২০

এখানে শেয়ার বোতাম

আন্তর্জাতিক ডেস্ক ::  যুক্তরাষ্ট্রের টেক্সাসে ওয়ালমার্টের একটি স্টোরে বন্দুকধারীর গুলিতে অন্তত ২০ জন নিহত হয়েছেন। আহত হয়েছেন বেশ কজন।

আহত ব্যক্তিদের মধ্যে ২৪ জনকে স্থানীয় হাসপাতালে ভর্তি করা হয়েছে। এঁদের মধ্যে কয়েকজনের অবস্থা আশঙ্কাজনক। স্থানীয় কর্তৃপক্ষের বরাত দিয়ে বিবিসি অনলাইনের এক প্রতিবেদনে এসব তথ্য দেওয়া হয়েছে।

গতকাল শনিবার স্থানীয় সময় বেলা ১১টায় যুক্তরাষ্ট্রের টেক্সাস অঙ্গরাজ্যের এল পাসো এলাকার সিয়েলো ভিস্তা শপিং মলে ওয়ালমার্টের একটি স্টোরে গোলাগুলির এই ঘটনা ঘটে বলে বিবিসির প্রতিবেদনে বলা হয়।

এ ঘটনায় সন্দেহভাজন এক শ্বেতাঙ্গকে আটক করা হয়েছে। টেক্সাস পুলিশ বলছে, আটককৃত ওই ব্যক্তি একাই এই হত্যাকাণ্ড চালিয়েছেন। যুক্তরাষ্ট্রের বিভিন্ন সংবাদমাধ্যমের বরাত দিয়ে বিবিসির প্রতিবেদনে বলা হয়েছে, আটককৃত ব্যক্তির নাম প্যাটট্রিক ক্রুসিয়াস (২১)। তিনি ডালাসের বাসিন্দা।

টেক্সাসের অ্যাটর্নি জেনারেল কেন প্যাক্সটনের বরাত দিয়ে মার্কিন সংবাদমাধ্যম সিএনএন বলছে, গোলাগুলিতে অন্তত ১৫–২০ জন নিহত হয়েছেন। আহত হয়েছেন বেশ কজন। নিহত ও আহত ব্যক্তিদের মধ্যে নারী ও শিশু রয়েছে।

সিএনএনের কাছে দেওয়া এক বিবৃতিতে অ্যাটর্নি জেনারেল কেন প্যাক্সটন বলেন, ‘হতাহত মানুষের সংখ্যা পরিবর্তিত হচ্ছে। আমি মনে করছি, সংখ্যাটা আমাদের জন্য অবশ্যই বড়।’ তিনি আরও বলেন, ‘আমি যতদূর শুনেছি, নিহত মানুষের সংখ্যা ১৫ থেকে ২০–এর মধ্যেই হবে।’


এখানে শেয়ার বোতাম