মঙ্গলবার, জানুয়ারি ১৯

যুক্তরাষ্ট্রে একদিনেই আক্রান্ত ৭৭ হাজারের বেশি

এখানে শেয়ার বোতাম

আন্তর্জাতিক ডেস্ক:: যুক্তরাষ্ট্রে ভয়াবহ বিপর্যয় তৈরি করেছে প্রাণঘাতী করোনাভাইরাস। দেশটিতে সময়ের সঙ্গে পাল্লা দিয়ে আক্রান্তের সংখ্যা লাফিয়ে লাফিয়ে বাড়ছে। গত ২৪ ঘণ্টায় নতুন করে আরও ৭৭ হাজারের বেশি মানুষ প্রাণঘাতী এই ভাইরাসে আক্রান্ত হয়েছে।

জন্স হপকিন্স বিশ্ববিদ্যালয়ের পরিসংখ্যান অনুযায়ী, একদিনেই নতুন করে আক্রান্তের সংখ্যা ৭৭ হাজার ৬৩৮। অপরদিকে ২৪ ঘণ্টায় মারা গেছে আরও ৯২৭ জন। ফলে দেশটিতে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়ে মারা গেছে ১ লাখ ৩৯ হাজার ১২৮ জন।

এদিকে, ওয়ার্ল্ডওমিটারের পরিসংখ্যান বলছে, যুক্তরাষ্ট্রে এখন পর্যন্ত করোনায় আক্রান্তের সংখ্যা ৩৭ লাখ ৭০ হাজার ১২। এর মধ্যে মারা গেছে ১ লাখ ৪২ হাজার ৬৪ জন।

ইতোমধ্যেই করোনা থেকে সুস্থ হয়ে উঠেছে ১৭ লাখ ৪১ হাজার ২৩৩ জন। দেশটিতে বর্তমানে করোনার অ্যাক্টিভ কেস ১৮ লাখ ৮৬ হাজার ৭১৫। অপরদিকে ১৬ হাজার ৬৬০ জনের অবস্থা এখনও আশঙ্কাজনক।

এখন পর্যন্ত বিশ্বের ২১৩টি দেশ ও অঞ্চলে করোনার প্রকোপ ছড়িয়ে পড়েছে। এর মধ্যে করোনায় সবচেয়ে বিপর্যস্ত যুক্তরাষ্ট্র। আক্রান্ত ও মৃত্যুতে যুক্তরাষ্ট্রের ধারে-কাছে নেই কোনো দেশ। যুক্তরাষ্ট্রের ৫০টি অঙ্গরাজ্যেই করোনার প্রকোপ ছড়িয়ে পড়েছে।

এদিকে, আমেরিকায় মাস্ক বাধ্যতামূলকের সিদ্ধান্তে নিজের অবস্থানের কথা স্পষ্ট করেছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। তিনি জানিয়েছেন যে, দেশজুড়ে সবাইকে মাস্ক পরার নির্দেশ দেবেন না তিনি। করোনাভাইরাসের বিস্তাররোধে বিশেষজ্ঞরা বার বার মাস্ক ব্যবহারের প্রতি জোর দিলেও এ বিষয়টিকে পাত্তাই দিচ্ছেন না ট্রাম্প।

ফক্স নিউজের সঙ্গে আলাপকালে প্রেসিডেন্ট ট্রাম্প বলেন, দেশজুড়ে মাস্ক ব্যবহার বাধ্যতামূলকের বিষয়ে একমত নন তিনি। তার মতে, এ বিষয়ে লোকজনের স্বাধীনতা থাকা প্রয়োজন।


এখানে শেয়ার বোতাম