শুক্রবার ‚ ১৯শে আষাঢ়, ১৪২৭ বঙ্গাব্দ ‚ ৩রা জুলাই, ২০২০ ইং ‚ সন্ধ্যা ৭:১০

Home আন্তর্জাতিক যুক্তরাষ্ট্রে একদিনেই আক্রান্ত প্রায় ৪০ হাজার, মৃত্যু ২৪২৫ জন

যুক্তরাষ্ট্রে একদিনেই আক্রান্ত প্রায় ৪০ হাজার, মৃত্যু ২৪২৫ জন

আন্তর্জাতিক ডেস্ক :: যুক্তরাষ্ট্রে করোনায় আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা পাল্লা দিয়ে বেড়েই চলেছে। জন্স হপকিন্স বিশ্ববিদ্যালয়ের তথ্য অনুযায়ী, দেশটিতে বৃহস্পতিবার নতুন করে আক্রান্তের সংখ্যা ৩৯ হাজার ৯৭২। একদিনে এটাই এখন পর্যন্ত সর্বোচ্চ আক্রান্তের সংখ্যা।

অপরদিকে একদিনেই প্রাণ হারিয়েছে আরও ২ হাজার ৪২৫ জন। জন্স হপকিন্স বিশ্ববিদ্যালয়ের পরিসংখ্যান বলছে, দেশটিতে এখন পর্যন্ত মোট আক্রান্তের সংখ্যা ২৪ লাখ ২২ হাজার ২৯৯ এবং মারা গেছে ১ লাখ ২৪ হাজার ৪১০ জন।

এদিকে, ওয়ার্ল্ডওমিটারের পরিসংখ্যান বলছে, দেশটিতে এখন পর্যন্ত মোট আক্রান্তের সংখ্যা ২৫ লাখ ৪ হাজার ৬৭৬। অপরদিকে মারা গেছে ১ লাখ ২৬ হাজার ৭৮৫ জন এবং সুস্থ হয়ে উঠেছে ১০ লাখ ৫২ হাজার ৩৮৯ জন।

তবে দেশটির স্বাস্থ্য বিভাগের কর্মকর্তারা ধারণা করছেন যে, ইতোমধ্যেই যুক্তরাষ্ট্রে অন্তত দুই কোটি মানুষ করোনায় আক্রান্ত হয়েছেন। দেশটির সেন্টার ফর ডিজিজ কন্ট্রোল (সিডিসি) বলছে, প্রকৃত তথ্য হলো প্রকাশিত সংখ্যার অন্তত ১০ গুণ বেশি মানুষ করোনায় আক্রান্ত হয়েছেন।

সাম্প্রতিক দিনগুলোতে যুক্তরাষ্ট্রের দক্ষিণ ও পশ্চিমাঞ্চলীয় অঙ্গরাজ্যগুলোতে বেশি সংক্রমণের খবর পাওয়া যাচ্ছে। আর সামনের দিনগুলোতে রাজ্যগুলোতে সংক্রমণ ভয়াবহ আকার ধারণ করবে বলে সতর্ক করে দিয়েছেন দেশটির শীর্ষ সংক্রামক রোগ বিশেষজ্ঞ ড. অ্যান্থনি ফাউচি।

যুক্তরাষ্ট্রের ৫০টি অঙ্গরাজ্যেই করোনার সংক্রমণ ছড়িয়ে পড়েছে। তবে এখন পর্যন্ত করোনায় সবচেয়ে বিপর্যস্ত নিউইয়র্ক অঙ্গরাজ্য। অন্যান্য অঙ্গরাজ্যের তুলনায় নিউইয়র্কেই আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা সবচেয়ে বেশি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সর্বশেষ

কুমেকে করোনা ও উপসর্গ নিয়ে একদিনে ৮ জনের মৃত্যু

অধিকার ডেস্ক:: কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালের করোনা ইউনিটে করোনা পজিটিভ ও উপসর্গ নিয়ে মৃত্যুর সংখ্যা বাড়ছেই। গত ২৪ ঘণ্টায় হাসপাতালের করোনা ইউনিটে...

রাষ্ট্রায়ত্ব পাটকল বন্ধের সিদ্ধান্ত মুক্তিযুদ্ধের অঙ্গীকারের পরিপন্থী : সাইফুল হক

অধিকার ডেস্ক:: রাষ্ট্রায়ত্ব পাটকল বন্ধ মুক্তিযুদ্ধের অঙ্গীকারের পরিপন্থী এবং কায়েমী স্বার্থান্বেষী গোষ্ঠির বহু বছরের চক্রান্তের ফল মন্তব্য করে বাংলাদেশের বিপ্লবী ওয়ার্কার্স পার্টির...

রাষ্ট্রীয় পাটকল বন্ধের সিদ্ধান্ত থেকে সরে না আসলে হরতাল-অবরোধের হুঁশিয়ারী

অধিকার ডেস্ক:: রাষ্ট্রীয় পাটকল বন্ধের সিদ্ধান্ত কার্যকর করার ঘোষণার প্রতিবাদে এবং বন্ধ বা পিপিপি নয়, আধুনিকায়ন করে পাটকল চালু রাখার দাবিতে বাংলাদেশের...

বেনাপোলে সীমান্তে বিএসএফের গুলিতে বাংলাদেশি নিহত

অধিকার ডেস্ক:: যশোরের বেনাপোল সীমান্তে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী-বিএসএফের গুলিতে এক বাংলাদেশি যুবক নিহত হয়েছেন। শুক্রবার ভোররাতে বেনাপোলের ধান্যখোলা সীমান্তে...