শুক্রবার, ডিসেম্বর ৪

যারা মৌলিক অধিকার থেকে জনগণকে বঞ্চিত করছে, তারা ডাকাত : ড. কামাল হোসেন

এখানে শেয়ার বোতাম

অধিকার ডেস্ক :: জাতীয় ঐক্যফ্রন্টের শীর্ষ নেতা ও গণফোরাম সভাপতি ড. কামাল হোসেন বলেছেন, যারা মানবাধিকার হরণ করে তাদের চেয়ে বড় ডাকাত আর কেউ হতে পারে না। আমরা তো পরাধীন নই। সংবিধান অনুযায়ী আমরা স্বাধীন দেশের মালিক। স্বাধীন দেশের মালিক হিসেবে আমাদের যে অধিকার, তা এক মুহূর্তের জন্যও হারাতে পারি না।

মঙ্গলবার জাতীয় প্রেসক্লাবে আন্তর্জাতিক মানবাধিকার দিবসের এক আলোচনায় তিনি এসব বলেন। মানবাধিকার পর্যবেক্ষণ পরিষদের উদ্যোগে ‘মানবাধিকার পরিস্থিতি ও বাংলাদেশ’ শীর্ষক এ সভা হয়।

ক্ষমতাসীনদের ইঙ্গিত করে ড. কামাল আরও বলেন, যারা মৌলিক অধিকার থেকে জনগণকে বঞ্চিত করছে, তারা ডাকাত। ভোট ডাকাতের চেয়ে বড় ডাকাত হতে পারে না। মৌলিক অধিকার থেকে আমাকে বঞ্চিত করে, এর চেয়ে বড় ডাকাত হতে পারে না। তাদের ডাকাত হিসেবে চিহ্নিত করেন। ক্ষোভের সঙ্গে তিনি বলেন, হাঁ আমি তাদের ডাকাত বলছি। কী আছে? কেউ যদি মনে করে আমাকে তুলে নিতে পারে, করুক। ডাকাত বলার কারণে রোষের মুখে পড়ার জন্য প্রস্তুত আছি বলেও হুশিয়ারি দেন এই নেতা।

সংবিধানে লেখা মানবাধিকারের বিষয়গুলো তুলে ধরে বলেন, আপনারা নিজ নিজ এলাকায় গিয়ে সভা করুন। ভয়-ভীতির ব্যাপার না। কিছু কিছু জায়গায় লাঠিয়াল, অস্ত্রধারী যারা আছে, তারা ভয়ভীতি সৃষ্টি করে।

সংগঠনের চেয়ারম্যান নুরুল হুদা মিলু চৌধুরীর সভাপতিত্বে ও নির্বাহী পরিচালক তালুকদার মনিরুজ্জামান মনির সঞ্চালনায় সভায় সুপ্রিম কোর্টের আইনজীবী ব্যারিস্টার মইনুল হোসেন, সাবেক সচিব এএইচএম মোফাজ্জল করিম, ব্যারিস্টার সারোয়ার হোসেন, আবুল কাশেম চৌধুরী, ফরিদ আহমেদ প্রমুখ বক্তব্য দেন।


এখানে শেয়ার বোতাম