বুধবার, ডিসেম্বর ২

যশোর-৬ আসনের উপনির্বাচনে জয়ী হলেন আ’লীগের শাহীন চাকলাদার

এখানে শেয়ার বোতাম

যশোর প্রতিনিধি:: যশোর-৬ আসনের উপনির্বাচনে সংসদ সদস্য (এমপি) নির্বাচিত হয়েছেন যশোর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহীন চাকলাদার। সদর উপজেলার চেয়ারম্যান পদ ছেড়ে উপনির্বাচনে নৌকা প্রতীক নিয়ে নির্বাচন করে বিজয়ী হয়েছেন তিনি।

কেশবপুর উপজেলা নির্বাচন অফিসার বজলুর রশিদ জানান, আজ অনুষ্ঠিত নির্বাচনে শাহীন চাকলাদার এক লাখ ২৪ হাজার তিন ভোট পেয়েছেন। তার একমাত্র প্রতিদ্বন্দ্বী জাতীয় পার্টির লাঙ্গল প্রতীকধারী হাবিবুর রহমান পেয়েছেন এক হাজার ৬৭৮ ভোট। আর নির্বাচন থেকে গেল সপ্তাহে সরে দাঁড়ানো বিএনপির প্রার্থী আবুল হোসেন আজাদের ধানের শীষ প্রতীকে পড়েছে দুই হাজার ১২ ভোট।

তবে, এই সংখ্যা কিছুটা পরিবর্তন হতে পারে বলে জানিয়েছেন নির্বাচন অফিসার বজলুর রশিদ। তিনি বলেন, এখন ক্রসচেক করা হচ্ছে।

কেশবপুরে মোট ভোটার দুই লাখ তিন হাজার ১৮ জন। এবার মোট ভোটকেন্দ্র ছিল ৭৯টি।

প্রসঙ্গত, সরকার দলীয় সংসদ সদস্য ইসমাত আরা সাদেকের মৃত্যুজনিত কারণে গত ২১ জানুয়ারি শূন্য ঘোষণা হয় এ আসনটি। এ আসনে উপ-নির্বাচন দেওয়া হলে প্রার্থী হন আওয়ামী লীগের জেলা সাধারণ সম্পাদক শাহিন চাকলাদার, বিএনপির আবুল হোসেন আজাদ ও জাতীয় পার্টির হাবিবুর রহমান। ঘোষিত তফসিল অনুযায়ী ভোটগ্রহণের কথা ছিল গত ২৯ মার্চ। কিন্তু মহামারি করোনার কারণে ২১ মার্চ স্থগিত করা হয় ভোটগ্রহণের তারিখ। পরবর্তীতে ১৪ জুলাই ভোটগ্রহণের তারিখ পুনঃঘোষণার পর বিএনপি নির্বাচনে অংশ নেবে না বলে জানালেও জোর প্রচারণায় নামেন আওয়ামী লীগের প্রার্থী শাহিন চাকলাদার ও জাতীয় পার্টির কেন্দ্রীয় নেতা হাবিবুর রহমান হাবিব।


এখানে শেয়ার বোতাম