মঙ্গলবার, মে ১৮
শীর্ষ সংবাদ

ময়মনসিংহে ৩ দফা দাবিতে সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্টের বিক্ষোভ

এখানে শেয়ার বোতাম

ময়মনসিংহ প্রতিনিধি:: ময়মনসিংহে সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট এর উদ্যোগে লকডাউন কার্যকর করতে শ্রমজীবী মানুষের জন্য খাদ্য ও আর্থিক সহায়তা, সরকারি হাসপাতালে অক্সিজেন ও আইসিইউ বেড বৃদ্ধি, শিক্ষা প্রতিষ্ঠানে বেতন-ফি আদায় বন্ধের তিন দফা দাবিতে বিক্ষোভ সমাবেশ হয়েছে।

আজ মঙ্গলবার (১৩ এপ্রিল) সকাল ১১ টায় নগরীর প্রেসক্লাবের সামনে এই বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়।

সমাবেশে সভাপতিত্ব করেন সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট ময়মনসিংহ জেলা আহবায়ক এবং কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক অজিত দাস, পরিচালনা করেন জেলা সাধারণ সম্পাদক আরিফুল হাসান।

সমাবেশে বক্তব্য রাখেন সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় শাখার সভাপতি গৌতম কর, আনন্দমোহন কলেজ শাখার সাধারণ সম্পাদক জুয়েল আহমেদ, বাকৃবি শাখার সদস্য রিফা সাজিদা প্রমুখ।

বক্তারা বলেন – করোনার দ্বিতীয় ঢেউয়ের পরিস্থিতি ভয়াবহ আকার ধারণ করছে। প্রতিদিন মৃত্যু ও আক্রান্তের সংখ্যা বেড়ে রেকর্ড গড়ছে। অথচ গত এক বছরে স্বাস্থ্য ব্যবস্থার কোন উন্নতি ঘটেনি। এবছরও হাসপাতালগুলোতে অক্সিজেন ও আইসিইউ বেড প্রয়োজনের তুলনায় নেই বললেই চলে। প্রত্যেক জেলা উপজেলায় এখনও করোনা পরীক্ষার কোন ব্যবস্থা নেই। সরকার ইতিমধ্যে এক দফা লকডাউন দিয়ে আগামীকাল থেকে আবার লকডাউন করছে। কিন্তু দেশের শ্রমজীবী মানুষের জন্য কোন খাদ্য বা আর্থিক সহায়তা দেয় নি। ফলে পেটের তাগিদে মানুষ লকডাউনের বিধিনিষেধ উপেক্ষা করে রাস্তায় নামছে।

বক্তারা বলেন, গত এক বছর যাবত শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ। ইতিমধ্যে ২৮ ভাগ শিক্ষার্থী পড়াশোনা ছেড়ে দিয়েছে। শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ থাকলেও নানা সময় বিভিন্ন ফি আদায় করছে। অভিভাবকদের আয় কমে যাওয়ায় দেশের অধিকাংশ শিক্ষার্থীর শিক্ষা জীবন অনিশ্চয়তার মধ্যে পড়েছে। কিন্তু এসকল সমস্যা সমাধানে সরকারের কার্যকর কোন উদ্যোগ নেই। সরকার গার্মেন্টস মালিক, ব্যাংক লুটেরাদের বিভিন্ন প্রণোদনা সুবিধা দিতে ব্যস্ত। ফলে আন্দোলনের মাধ্যমে সরকারকে বাধ্য করতে ছাত্র-জনতার ঐক্যবদ্ধ আন্দোলন আজ সময়ের দাবি। ‘

 


এখানে শেয়ার বোতাম