বুধবার ‚ ১৩ই জ্যৈষ্ঠ, ১৪২৭ বঙ্গাব্দ ‚ ২৭শে মে, ২০২০ ইং ‚ রাত ৩:০৬

Home সারা দেশ মৌলভীবাজারের ৫ পুলিশ সদস্য করোনা জয় করে কাজে ফিরলেন

মৌলভীবাজারের ৫ পুলিশ সদস্য করোনা জয় করে কাজে ফিরলেন

অধিকার ডেস্ক:: করোনাভাইরাস জয় করে কাজে ফিরেছেন মৌলভীবাজারের পাঁচ পুলিশ সদস্য। সুস্থ হওয়ার পথে আরও দুইজন। জেলা পুলিশ সুত্রে জানা যায়, গত ১৯ এপ্রিল মৌলভীবাজারের কুলাউড়ায় প্রথম পুলিশ সদস্যদের মধ্যে করোনাভাইরাস শনাক্ত হয়। এরপর জেলার কুলাউড়া, জুড়ী ও রাজনগর থানায় মোট সাতজন পুলিশ সদস্য করোনায় আক্রান্ত হন। আক্রান্তদের মধ্যে পাঁচজন চিকিৎসা শেষে সুস্থ হয়ে আবারও কাজে ফিরলেন।

করোনা জয়ী ওই ৫ পুলিশ সদস্য হলেন- কনস্টেবল মো. শাহজাহান মিয়া, মো. ইমাদ হাসান, ধ্রুব জ্যোতি, মো. আফজাল হুসাইন ও মো. নুরুল ইসলাম।

মৌলভীবাজারের অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) জিয়াউর রহমান তাদের সুস্থ হওয়ার বিষয়টি নিশ্চিত করে বলেন, মৌলভীবাজার জেলায় কর্মরত এ পর্যন্ত মোট সাতজন পুলিশ সদস্য করোনায় আক্রান্ত হয়েছেন। তার মধ্যে পাঁচজন সুস্থ হয়ে কাজে ফিরেছেন। বাকি দুজনের একজনের প্রথম রিপোর্ট নেগেটিভ এসেছে দ্বিতীয় রিপোর্টের অপেক্ষা করছি। অপরজনের চিকিৎসা চলছে তবে তিনিও স্বাভাবিক আছেন ।

পরিবার থেকে দূরে থাকা এই পুলিশ সদস্যরা যখন অসুস্থ হন তখন তাদের মনোবল ধরে রাখা বড় একটি চ্যালেঞ্জ ছিল জানিয়ে তিনি বলেন, পুলিশ সদস্যরা পরিবার থেকে দূরে ছিল তার ওপর আইসোলেশনের এতোটা দিন একা থেকেছেন। পুলিশ সুপার স্যারসহ আমরা সবাই মিলে তাদের মানসিক শক্তি স্বাভাবিক রাখার চেষ্টা করেছি। করোনার এই দুর্দিনে পুলিশের বিশেষ কোনো প্রশিক্ষণ নেই, তবুও প্রতিটি পুলিশ সদস্য দৃঢ় মনোবল নিয়ে দেশপ্রেমের সঙ্গে কাজ করছেন।

মৌলভীবাজারের পুলিশ সুপার ফারুক আহমদ জানান, করোনা যুদ্ধে জয়ী হতে প্রথমে দরকার মনোবল এবং ভিটামিন সি সমৃদ্ধ খাবার। আমি ব্যক্তিগতভাবে দুটি জিনিস নিশ্চিত করেছি। প্রতিদিন সময়ে অসময়ে তাদের সঙ্গে ফোনে কথা বলেছি কোনো কারণ ছাড়াই। যেন তারা বুঝতে পারে সবাই তাদের পাশে আছে। মানসিক শক্তি দিয়েছি সেই সঙ্গে তাদের খাবার এবং চিকিৎসার পর্যাপ্ত ব্যবস্থা গ্রহণ করা হয়েছিল। যতই ঝুঁকি থাকুক দেশপ্রেম বুকে রেখে বাংলাদেশ পুলিশ কাজ করে যাবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সর্বশেষ

যুক্তরাষ্ট্রে মৃতের সংখ্যা লাখ ছাড়ালো, বিশ্বে ৩ লাখ

আন্তর্জাতিক ডেস্ক:: মহামারি করোনায় যুক্তরাষ্ট্রের মৃতের সংখ্যা এক লাখ ছাড়িয়েছে। শুধুমাত্র নিউইয়র্কেই মারা গেছে ২৯ হাজারের বেশি মানুষ। নিউইয়র্কে আক্রান্তের সংখ্যা তিন...

রংপুরে মদপানে ঈদ উদযাপন, ৬ জনের মৃত্যু

অধিকার ডেস্ক:: রংপুরের পীরগঞ্জ উপজেলায় বিষাক্ত মদপানে ছয়জনের মৃত্যু হয়েছে। একই সঙ্গে মদপানে অসুস্থ হয়ে হাসপাতাল ও বাড়িতে চিকিৎসাধীন রয়েছেন অন্তত সাতজন।

যুক্তরাষ্ট্রের চেয়ে বাংলাদেশে করোনার সংক্রমণ হার বেশি

অধিকার ডেস্ক:: এপ্রিলের শুরুতে করোনার সংক্রমণ হার ৫ শতাংশের নিচে থাকলেও চলতি সপ্তাহে তা বেড়ে দাঁড়িয়েছে ১৮ শতাংশে। দেশে নমুনা পরীক্ষায় আগের...

যুদ্ধের জন্য সেনাবাহিনীকে প্রস্তুত থাকার নির্দেশ দিলেন চীনের প্রেসিডেন্ট

আন্তর্জাতিক ডেস্ক :: করোনা পরিস্থিতির মধ্যে যুদ্ধের জন্য সেনাবাহিনীকে প্রস্তুত থাকার নির্দেশ দিলেন চীনের প্রেসিডেন্ট শি চিনপিং। রাষ্ট্রীয় সংবাদমাধ্যম...