রবিবার, ফেব্রুয়ারি ২৮
শীর্ষ সংবাদ

মোদিকে এবার বোমা মারার হুমকি দিলেন পাকিস্তানি পপশিল্পী রবি পিরজাদা

এখানে শেয়ার বোতাম

আন্তর্জাতিক ডেস্ক :: ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে অজগর উপহার দেওয়ার হুমকি দিয়েছিলেন পাকিস্তানের অভিনেত্রী ও পপশিল্পী রবি পিরজাদা। মোদিকে হুমকি দেওয়া নিয়ে উত্তেজনাও ছড়িয়েছিল। এ জন্য তাঁকে তলব করেছিল দেশটির বন্য প্রাণী অধিকার কর্তৃপক্ষ। এরপরও থামেননি তিনি। এবার তিনি নরেন্দ্র মোদিকে আত্মঘাতী বোমা মেরে উড়িয়ে দেওয়ার হুমকি দিয়েছেন।

রবি পিরজাদা সামাজিক যোগাযোগমাধ্যমে মোদির ওপর ক্ষোভ প্রকাশ করে টুইট করেন নিয়মিত। তিনি মোদিকে হিটলারের সঙ্গেও তুলনা করেছেন। টুইটারে ছবি পোস্ট করে পিরজাদা মোদির ওপর বোমা হামলার হুমকি দিয়েছেন।

গত মঙ্গলবার টুইটারে একটি ছবি পোস্ট করেছেন রবি পিরজাদা। সেখানে দেখা গেছে, গায়ের একটি কালো পোশাক খুলে ফেলছেন। পোশাক খোলার পরই দেখা গেল, পোশাকের ওপর শরীরে বোমা বেঁধে রেখেছেন তিনি। সঙ্গে লেখা, ‘মোদি হিটলার। আমার আশা…।’ নিজেকে কাশ্মীরের মেয়ে বলেও সম্বোধন করেছেন তিনি।

ছবিটি পোস্ট করার পর থেকেই রবি পিরজাদাকে নিয়ে সমালোচনা হচ্ছে। অনেকেই বলছেন, এমন ছবি পোস্ট করে পাকিস্তানের ভাবমূর্তিই নষ্ট করছেন পিরজাদা। ইন্টারনেট ব্যবহারকারীদের একাংশ পিরজাদাকে উদ্দেশ করে একের পর এক কটাক্ষ করে চলেছেন। কেউ বলছেন, ‘বাহ! পাকিস্তানে ঐতিহ্যবাহী পোশাকে দারুণ লাগছে আপনাকে।’ অপর একজন আবার তাঁর পোশাককে পাকিস্তানের জাতীয় পোশাক বানানোর জন্য ইমরান খানের কাছে অনুরোধ করেছেন। আবার কেউ কেউ বলছেন, চালিয়ে যান।

ভারত সরকার জম্মু ও কাশ্মীরের বিশেষ মর্যাদা বাতিলের পরই খেপে যান রবি পিরজাদা। কাশ্মীর ইস্যুকে কেন্দ্র করেই মোদি সরকারের প্রতি ক্ষোভ প্রকাশ করেন তিনি। এর আগে নরেন্দ্র মোদিকে অজগর উপহার দেওয়ার হুমকি দিয়ে সামাজিক যোগাযোগমাধ্যমে একটি ভিডিও পোস্ট করেন রবি পিরজাদা। তাঁর ওই ভিডিওতেও ভারতবিদ্বেষী কিছু মন্তব্যও রয়েছে। পাশাপাশি কাশ্মীরকে যে তাঁরা পাকিস্তানের কাছ থেকে কিছুতেই ছিনিয়ে নিতে দেবেন না, তা বলেও ভারতীয়দের সাবধান করে দিয়েছিলেন তিনি। এবার অন্যায়ভাবে বন্য প্রাণীকে পোষ্য বানিয়ে পারলারে রাখার অভিযোগে অভিযুক্ত হন রবি পিরজাদা।

অজগর, কুমিরসহ সরীসৃপ প্রাণীকে পোষ্য হিসেবে রাখার অভিযোগ উঠেছিল রবি পিরজাদার বিরুদ্ধে। অজগরসহ সরীসৃপ প্রাণীগুলোকে নিজের বিউটি পারলারে রাখতেন ওই পপশিল্পী। কোন কারণে রবি পিরজাদার এমন ধরনের উদ্ভট শখ, তা অবশ্য জানা যায়নি। তবে বন্য প্রাণীদের এভাবে পোষ্য বানিয়ে রাখা পাকিস্তানের আইনে অপরাধ। আর সে জন্যই বন্য প্রাণী সংরক্ষণ আইন লঙ্ঘনের অভিযোগ তুলে পাঞ্জাব ওয়াইল্ড লাইফ প্রোটেকশন এবং পার্কস ডিপার্টমেন্ট রবি পিরজাদার বিরুদ্ধে থানায় অভিযোগ দায়ের করেছিল। এরপরই তাঁর প্রতি কারণ দর্শানোর নোটিশ জারি করা হয়েছে। নোটিশের জবাব সন্তোষজনক হওয়ায় সেই সমস্যা উতরে যান তিনি। নোটিশের জবাব সন্তোষজনক না হলে বন্য জীবন সংরক্ষণ আইন লঙ্ঘনের অভিযোগে রবি পিরজাদাকে দুই থেকে তিন বছরের সাজা ভোগ করতে হতো। একই সঙ্গে ২০ হাজার পাকিস্তানি রুপিও জরিমানা গুনতে হতো। তবে সেই যাত্রায় জরিমানা থেকে বাঁচলে তিনি ক্ষান্ত হননি। এবার শরীরে আত্মঘাতী বোমা বেঁধে মোদিকে উড়িয়ে দেওয়ার হুমকি দিলেন। তথ্যসূত্র: টুইটার, জিও টিভি, এনডিটিভি।


এখানে শেয়ার বোতাম