বুধবার, নভেম্বর ২৫

মেজর (অব.) সিনহা রাশিদ খানের হত্যাকাণ্ডে বিপ্লবী ওয়ার্কার্স পার্টির ক্ষোভ ও নিন্দা

এখানে শেয়ার বোতাম

অধিকার ডেস্ক:: বাংলাদেশের বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হক আজ এক বিবৃতিতে টেকনাফে পুলিশের গুলিতে মেজর (অব.) সিনহা রাশিদ খানের মর্মান্তিক মৃত্যুতে তীব্র ক্ষোভ ও নিন্দা জানিয়েছেন এবং বলেছেন একসময় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নিরাপত্তা টীমের সদস্য থাকা একজন অবসরপ্রাপ্ত সেনা অফিসারকে যদি এভাবে হত্যার শিকার হতে হয় তাহলে দেশের সাধারণ মানুষের জীবনের নিরাপত্তা কোথায় ? তিনি ক্ষোভের সাথে উল্লেখ করেন, করোনা মহামারীর এই দুর্যোগেও দেশে বিচারবহির্ভূত হত্যাকাণ্ড অব্যাহত রয়েছে। তিনি বলেন, আইনের শাসনের প্রতি অনুগত কোন সভ্য ও গণতান্ত্রিক দেশ বিচার বহির্ভূত হত্যাকাণ্ডকে অনুমোদন দিতে পারে না। তিনি বলেন, যত বড় অপরাধী হোক দেশের প্রচলিত আইন ও বিচার ব্যবস্থাতেই অপরাধীদের উপযুক্ত বিচার ব্যবস্থ রয়েছে। এই ব্যবস্থাকে পাশ কাটিয়ে কোন বাহিনীর সদস্যরা দেশের কোন নাগরিককে বিচার আচার ছাড়া মেরে ফেলতে পারে না। এই ধারা চলতে দিলে দেশের আইন আদালত আর বিচার ব্যবস্থার মানুষের কোন আস্থা থাকবে না।

তিনি উল্লেখ করেন, গতকাল স্বরাষ্ট্রমন্ত্রী নিহত সেনা কর্মকর্তার হত্যার ঘটনার নিরপেক্ষ তদন্তের কথা বলেছেন। ইতিমধ্যে নিরাপত্তা চৌকিতে দায়িত্বরত পুলিশ সদস্যদের প্রত্যাহারের কথা বলা হয়েছে। বিবৃতিতে তিনি অনতিবিলম্বে প্রকৃত অপরাধীদের খুঁজে বের করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি করেছেন।

একই সাথে তিনি দেশে বিচারবহির্ভূত সকল হত্যাকাণ্ড বন্ধ করে প্রতিটি হত্যাকাণ্ডের নিরপেক্ষ ও বিশ্বাসযোগ্য তদন্ত করে দায়ীদের চিহ্নিত ও উপযুক্ত বিচারের আহ্বান জানিয়েছেন


এখানে শেয়ার বোতাম