রবিবার, এপ্রিল ১১
শীর্ষ সংবাদ

মুমিনুলের সেঞ্চুরি, তামিমের ডাবল সেঞ্চুরি

এখানে শেয়ার বোতাম

অধিকার ডেস্ক:: মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামে ইস্ট জোনের স্পিনারদের দাপটে বিপাকে পড়ে যায় সেন্ট্রাল জোন। তাইজুল ইসলাম পাঁচ উইকেট তুলে নেন। নাঈম হাসান নেন দুই উইকেট। সেন্ট্রালের তরুণ ওপেনার সাইফ হাসান খুব কষ্টে একটা ফিফটি তুলে নেন।

কিন্তু দ্বিতীয় দিন মিরপুরে স্পিনাররা নয় দাপট দেখালেন ইস্ট জোনের দুই বাঁ-হাতি ব্যাটসম্যান তামিম ইকবাল ও মুমিনুল হক। তাদের দু’জনের ব্যাটে ইস্ট জোন ২ উইকেট হারিয়ে ৩৯৫ রানের বড় সংগ্রহ তুলে দ্বিতীয় দিন শেষ করেছে।

বাংলাদেশ ওপেনার তামিম ইকবাল দারুণ এক ডাবল সেঞ্চুরি করে অপরাজিত আছেন। তিনি ট্রিপল সেঞ্চুরির আশা নিয়ে তৃতীয় দিন শুরু করবেন। প্রথম শ্রেণির ক্রিকেটে এটিই তামিমের সেরা ইনিংস এবং প্রথম ডাবল সেঞ্চুরি। এর আগে আন্তর্জাতিক ক্রিকেটে ২০৬ রানের এক ইনিংস খেলেন তিনি।

ইস্ট জোনের অধিনায়ক মুমিনুল হক ১১১ রান করে আউট হন। মুমিনুল তার সেঞ্চুরিরা বেশ ধীর গতিতেই করেছেন। ১৯৪ বল খেলে ১২ চার এবং এক ছক্কায় ওই রান তুলে আউট হন তিনি। কিন্তু তামিম যেন ওয়ানডে গতিতে রান তুললেন। তিনি দ্বিতীয় দিন শেষে ২২২ রান করেছেন। দুর্দান্ত এই ইনিংস খেলার পথে ২৮১ বল খেলেছেন দেশ সেরা ওপেনার। তিনি কোন ছক্কা মারেননি। তবে ৩০টি চারের মার দেখান।

সেন্ট্রাল জোনের মুস্তাফিজুর রহমান, শহিদুল ইসলাম কিংবা শুভাগত হোম-সোহরাওয়ার্দী শুভরা কোন জবাব খুঁজে পাননি তামিমের ব্যাটিংয়ের। এর আগে সেন্ট্রাল জোন প্রথম দিন শেষে ২১৩ রান করে।

ওদিকে চট্টগ্রামে সাউথ জোন ও নর্থ জোনের ম্যাচটি স্বল্প রানের লড়াই জমিয়ে তুলেছে। প্রথম ইনিংসে সাউথ জোন ২৬২ রানে থামে। নর্থ জোন ২০৭ রানে অলআউট হয়। দ্বিতীয় ইনিংসে সাউথ ৪০ রানে হারিয়েছে এক উইকেট।


এখানে শেয়ার বোতাম