মঙ্গলবার, জানুয়ারি ১৯

মুজিববর্ষে ঠাই নাই ‘গো ব্যাক মোদি’

এখানে শেয়ার বোতাম

ইবি প্রতিনিধি:: বঙ্গবন্ধুর জন্মশতকার্ষিকী মুজিববর্ষ উপলক্ষ্যে জাতীয়ভাবে আয়োজিত অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে আসতে না দেওয়ার দাবিতে মানববন্ধন করেছে কুষ্টিয়ার ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) সাধারণ শিক্ষার্থীরা।

শনিবার বেলা দেড় টায় বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটক সংলগ্ন ‘মৃত্যুঞ্জয়ী মুজিব’ মুর‌্যালের পাদদেশে এ মানববন্ধর করে তারা।এসময় ‘বঙ্গবন্ধুর বাংলায় মোদির ঠাই নাই’, ‘সাম্প্রদায়িক মোদিকে বাংলাদেশে চাই না’, ‘মুসলিমদের উপর হামলা বন্ধ কর বন্ধ কর’, ‘গো ব্যাক মোদি’, বয়কট মোদিসহ বিভিন্ন ধ্বনিতে ফেটে পড়ে।

মানববন্ধনে শিক্ষার্থীরা বলেন, ‘অসম্প্রদায়িক বাংলাদেশের স্বপ্ন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সবসময় দেখতেন। অপরদিকে নরেন্দ্র মোদি সাম্প্রদায়িক চেতনায় ভারতে মুসলমানদের উৎখাত করে দিতে মুসলিমদের উপর হামলা চালাচ্ছে। তাই বঙ্গবন্ধুর এই জন্মশতবার্ষিকীতে মোদিকে বাংলায় আসতে দেওয়া অসম্প্রদায়িক চেতনার পরিপন্থি।’

উল্লেখ্য, আগামী ১৭ মার্চ বঙ্গবন্ধু শেখ মুুজিবুর রহামানের জন্মশতবার্ষিকী। এ উপলক্ষ্যে জাতীয়ভাবে আয়োজিত অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি আসছেন। এদিকে সম্প্রতি ভারতে মোদির নেতৃত্বে মুসলিমদের বিরুদ্ধে সহিংসতা গড়ে ওঠে।

যেখানে মৃত্যুর মিছিলে সামিল হয়েছে ৩৮জন। বঙ্গবন্ধুর স্বপ্নের এই অসাম্প্রদায়িক বাংলাদেশে তার জন্মশতবার্ষিকীতে উগ্রবাদী, দাঙ্গাবাজ নরেন্দ্র মোদিকে বাংলাদেশে না আসতে বাংলাদেশ প্রধানমন্ত্রীর প্রতি আহ্বান জানিয়ে এ মানববন্ধন করে।


এখানে শেয়ার বোতাম