বৃহস্পতিবার, মে ১৩
শীর্ষ সংবাদ

মুজিবনগর সরকারের উপদেষ্টা অধ্যাপক মোজাফফর আহমেদের শারীরিক অবস্থা সঙ্কটাপন্ন

এখানে শেয়ার বোতাম

অধিকার ডেস্ক ::  মুক্তিযুদ্ধকালীন মুজিবনগর সরকারের উপদেষ্টা, মুক্তিযুদ্ধে ন্যাপ-কমিউনিস্ট পার্টি-ছাত্র ইউনিয়ন বিশেষ গেরিলা বাহিনীর অন্যতম নেতা, ন্যাপ সভাপতি অধ্যাপক মোজাফফর আহমেদ ঢাকাস্থ অ্যাপোলো হাসপাতালের আইসিইউ-তে চিকিৎসাধীন আছেন।

চিকিৎসকরা জানান, অধ্যাপক মোজাফফর আহমেদের শারীরিক অবস্থা সঙ্কটাপন্ন।

বুধবার (২১ আগস্ট) বাংলাদেশের কমিউনিস্ট পার্টির সাধারণ সম্পাদক মোহাম্মদ শাহ আলম ও সভাপতিম-লীর সদস্য আবদুল্লাহ ক্বাফী রতন, অধ্যাপক মোজাফফর আহমেদকে দেখতে অ্যাপোলো হাসপাতালে যান এবং তাঁর চিকিৎসা ও শারীরিক অবস্থার খোঁজ-খবর নেন।

নেতৃবৃন্দ অধ্যাপক মোজাফফর আহমেদের দ্রুত সুস্থতা কামনা করেন।

উল্লেখ্য, প্রগতিশীল জাতীয়তাবাদী বাম রাজনৈতিক দল ন্যাশনাল আওয়ামী পার্টি (ন্যাপ) ১৯৬৭ সালের ৩০ নভেম্বর অনুষ্ঠিত এক কাউন্সিল অধিবেশনের পর চীনপন্থি ও মস্কোপন্থি এই দুই শিবিরে বিভক্ত হয়ে যায়। চীনপন্থি ন্যাপের সভাপতি হন মওলানা আবদুল হামিদ খান ভাসানী এবং মস্কোপন্থি ন্যাপের সভাপতি হন খান আবদুল ওয়ালী খান। মস্কোপন্থি শিবিরের পূর্ব পাকিস্তান ন্যাপের সভাপতি হন অধ্যাপক মোজাফফর আহমদ। এ অংশই পরে ‘ন্যাপ মোজাফফর’ নামে পরিচিতি লাভ করে। এখানে অবশ্য বলে রাখা দরকার- আওয়ামী লীগ থেকে বের হয়ে গিয়ে ভাসানী সাহেব ন্যাপ সৃষ্টি করেছিলেন। ন্যাপের সৃষ্টিলগ্নে মওলানা ভাসানী প্রেসিডেন্ট ছিলেন, অধ্যাপক মোজাফফর আহমদ ছিলেন যুগ্ম-সম্পাদক।


এখানে শেয়ার বোতাম