শুক্রবার ‚ ৩০শে শ্রাবণ, ১৪২৭ বঙ্গাব্দ ‚ ১৪ই আগস্ট, ২০২০ খ্রিস্টাব্দ ‚ রাত ৮:১৫

Home শিল্প ও সাহিত্য মুক্তি পাচ্ছে বাংলাদেশে নির্মিত থ্রিডি অ্যানিমেশন সিনেমা ‘টুমরো’

মুক্তি পাচ্ছে বাংলাদেশে নির্মিত থ্রিডি অ্যানিমেশন সিনেমা ‘টুমরো’

অধিকার ডেস্ক :: জলবায়ু পরিবর্তন সংক্রান্ত সচেতনতা তৈরির লক্ষ্যে নির্মিত হয়েছে থ্রিডি অ্যানিমেটেড সিনেমা ‘টুমরো’। সিনেমাটি নির্মাণ করেছেন মোহাম্মদ শিহাব উদ্দিন। এর এনিমেটর ছিলেন মুরাদ আবরার। বাংলাদেশে নির্মিত এই অ্যানিমেটেড সিনেমাটি মুক্তির পথে।

তবে বড় পর্দায় নয়, সিনেমাটি মুক্তি পাচ্ছে দীপ্ত টিভিতে। এই ছবির মুক্তি উপলক্ষে আজ মঙ্গলবার দীপ্ত টিভিতে এক সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। এখানে উপস্থিত ছিলেন দীপ্ত টিভির পরিচালক কাজী জাহিন হাসান, প্রধান নির্বাহী কর্মকর্তা ফুয়াদ চৌধুরী, হেড অফ নিউজ ইব্রাহীম আজাদ প্রমুখ।

সংবাদ সম্মেলনে জানানো হয়, আগামী ২৯ নভেম্বর সন্ধ্যা ৭ টায় দীপ্ত টিভিতে ‘টুমরো’ সিনেমাটির ওয়ার্ল্ড প্রিমিয়ার হবে এবং পরের দিন ৩০ নভেম্বর দুপুর সাড়ে ১২টায় পুনঃপ্রচারিত হবে।

কাজী জাহিন হাসান এবং কাজী জিসান হাসান এর প্রযোজিত সিনেমাটির কাহিনি রচনা করেছেন নাসিমুল হাসান ও আহমেদ খান হীরক। ২৫ মিনিট দীর্ঘ এই অ্যানিমেটেড ফিল্মটি বাংলাদেশের সাইকোর স্টুডিওতে ফিল্মটি নির্মিত হয়।

টুমরোর নির্মাতা জানান, অ্যানিমেটেড ফিল্মটি নির্মাণের মূল উদ্দেশ্য শিশু-কিশোরদের কাছে জলবায়ু পরিবর্তনের সংকটকে তুলে ধরা।

সিনেমাটিতে দেখানো হবে, বৈশ্বিক উষ্ণতার প্রভাবে মেরু অঞ্চলের বরফ গলে তলিয়ে যাবে বাংলাদেশসহ আরো অনেক দেশ, ভবিষ্যতের পৃথিবী হবে খুব ভয়ঙ্কর। সেই ভয়ঙ্কর ভবিষ্যতকেই রাতুল নামের এক শিশু দেখে ফেলে অতিপ্রাকৃত চরিত্র ‘বাতাসের বুড়ো’র মাধ্যমে।

যে রাতুল এতদিন প্রকৃতিকে উপেক্ষা করে গেছে সেই রাতুলই এবার ভার নেয় পৃথিবীর ভবিষ্যত বদলাবার। তার সঙ্গী হয় পৃথিবীজুড়ে থাকা হাজারও শিশু-কিশোর। ধীরে ধীরে গড়ে ওঠে জনমত। জীবাশ্ম জ্বালানির ওপর করারোপসহ আরো এমন কিছু করে রাতুলেরা যাতে পৃথিবীর এই মহাদুর্যোগ মোকাবেলা শেষ পর্যন্ত সম্ভব হয়ে ওঠে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সর্বশেষ

করোনা আপডেট কুড়িগ্রামের উদ্যোগে অসহায় মানুষদের ত্রাণ সহায়তা

কুড়িগ্রাম প্রতিনিধি:: করোনা আপডেট কুড়িগ্রাম এর আয়োজনে জেলার চররাজিবপুর উপজেলার মোহনগনন্জ সহ চর অঞ্চলের ভাসমান অসহায় মানুষদের ত্রাণ সামগ্রী বিতরণ করা হয়েছে।

ফের সংক্রমণ, লকডাউনের মেয়াদ বাড়ালো নিউজিল্যান্ড

আন্তর্জাতিক ডেস্ক:: নতুন করে একটি গুচ্ছ সংক্রমণের মাধ্যমে করোনায় আক্রান্তের সংখ্যা বেড়ে ২৯ হওয়ার পরপরই ভাইরাসটির বিস্তার রোধে দেশে জারি লকডাউন সংক্রান্ত...

বিশ্বকাপ বাছাই স্থগিত হলেও নির্ধারিত সময়েই এএফসি কাপ

অধিকার ডেস্ক:: বিশ্বকাপ ও এশিয়ান কাপ বাছাইয়ের ম্যাচ স্থগিত হলেও ক্লাব টুর্নামেন্ট এএফসি কাপের গ্রুপপর্বের খেলা নির্ধারিত সময়েই হচ্ছে। বাফুফের সাধারণ সম্পাদক...

কুমিল্লা মেডিকেলে আরও চারজনের মৃত্যু

কুমিল্লা প্রতিনিধি:: কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে গত ২৪ ঘণ্টায় করোনা পজিটিভ ও উপসর্গ নিয়ে তিন নারীসহ চারজনের মৃত্যু হয়েছে। করোনায় একজন পুরুষ...
Shares