বৃহস্পতিবার, জানুয়ারি ২৮

মিথ্যা তথ্য দেয়ায় বাণিজ্যিক জাহাজকে ৫শ ডলার জরিমানা

এখানে শেয়ার বোতাম

অধিকার ডেস্ক:: বন্দর চ্যানেলে অবস্থানরত অবস্থায় চুরি হওয়ার মিথ্যা তথ্য প্রচার করায় এমভি শিনা-৫ নামক একটি গ্যাস বহনকারী বাণিজ্যিক জাহাজকে ৫শ মার্কিন ডলার জরিমানা করেছে মোংলা বন্দর কর্তৃপক্ষ।

এর আগে গত ২৪ জুলাই মোংলা বন্দরে প্রবেশের জন্য বন্দর চ্যানেলের হিরন পয়েন্টে অবস্থান করছিল এমভি শিনা-৫। গভীর রাতে একটি সংঘবদ্ধ চক্র জাহাজের স্টোররুম ভেঙে চারটি মুরিং রোপ চুরি করে নিয়ে যায় বলে অভিযোগ আনেন জাহাজটির ক্যাপ্টেন।

তাৎক্ষণিকভাবে ওই জাহাটির স্থানীয় শিপিং এজেন্ট মেসার্স সি এশিয়া, ক্যাপ্টেনের বরাত দিয়ে মোংলা বন্দর কর্তৃপক্ষকে চুরির বিষয়টি অবহিত করেন। চুরি হওয়ার বিষয়টি স্থানীয় শিপিং এজেন্ট এর বরাত দিয়ে বিভিন্ন টেলিভিশন ও অনলাইন মিডিয়ায় প্রচার হয়।

বন্দর কর্তৃপক্ষ বিষয়টি গুরুত্বের সাথে দেখে এবং এ নিয়ে এমভি শিনা-৫ জাহাজের ক্যাপ্টেন ও বাংলাদেশি লোকাল এজেন্ট মেসার্স সি এশিয়া শিপিং এজেন্সি ও জাহাজের সমন্বয়ে থাকা সকলের সাথে কথা বলেন। ওই সময় জাহাজের ক্যাপ্টেন ও চিফ অফিসার তাদের জাহাজের নিজস্ব নিরাপত্তার নিয়ে গাফিলতির বিষয়টি স্বীকার করেন। এবং এজন্য বন্দর কর্তৃপক্ষের কাছে দুঃখ প্রকাশ করেন তারা। জাহাজটি নাবিকদের এমন কর্মকাণ্ডের জন্য ৫শ মার্কিন ডলার জরিমানা করে বন্দর কর্তৃপক্ষ।

এক প্রেস বার্তায় এমন তথ্য নিশ্চিত করে মোংলা বন্দর কর্তৃপক্ষের হারবার মাস্টার কমান্ডার শেখ ফখর উদ্দিন জানান, এমভি শিনা-৫ জাহাজ কর্তৃপক্ষ রোপ চুরি যাওয়ার স্বপক্ষে কোনো প্রমাণাদি উপস্থাপন করতে না পারায় এবং জাহাজ কর্তৃক ভুল তথ্য প্রচার করায় স্থানীয় শিপিং এজেন্ট এর কাছ থেকে ওই অর্থদণ্ড আদায় করা হয়েছে।

বন্দরের এ কর্মকর্তা আরও বলেন, মোংলা বন্দর কর্তৃপক্ষ দেশের ভাবমূর্তি ক্ষুণ্ন এবং বন্দরের অর্থনৈতিক প্রবৃদ্ধিতে নেতিবাচক কর্মকাণ্ড কোনোভাবে গ্রহণ করবে না।


এখানে শেয়ার বোতাম