শুক্রবার, ডিসেম্বর ৪

মাহমুদুর রহমান মান্নার উপর সন্ত্রাসী হামলায় বিপ্লবী ওয়ার্কার্স পার্টির নিন্দা

এখানে শেয়ার বোতাম

অধিকার ডেস্ক:: বাংলাদেশের বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হক আজ এক বিবৃতিতে গতকাল নারায়নগঞ্জের রূপগঞ্জে নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না ও বিএনপি নেতা তৈমুর আলম খন্দকারসহ নেতাকর্মীদের উপর আওয়ামী লীগের সন্ত্রাসী হামলা ও তাদেরকে আহত করার ঘটনায় তীব্র ক্ষোভ ও নিন্দা জানিয়েছন এবং বলেছেন কোন ধরনের উস্কানী ছাড়া বাড়ীর মধ্যে ঢুকে এই ধরনের সশস্ত্র হামলা সরকারের নার্ভাসনেস ও ফ্যাসিবাদী চরিত্রের বহিঃপ্রকাশ। গতকাল সকালে খুলনায় পাটকল শ্রমিকদের শান্তিপূর্ণ কর্মসূচিতেও পুলিশ বিনা উস্কানীতে ন্যাক্কারজনক হামলা-আক্রমন চালিয়ে নেতাকর্মীদের আহত করেছে। ১৭ অক্টোবর নোয়াখালী অভিমুখী ছাত্র-তরুণ-নারীদের ধর্ষণবিরোধী লংমার্চেও পুলিশী ছত্রছায়ায় ছাত্রলীগ-যুবলীগ বর্বরোচিত হামলা-আক্রমন চালিয়েছে।

তিনি বলেন, বিরোধীদের শান্তিপূর্ণ কর্মসূচিতেও সরকার আতঙ্কিত হয়ে উঠছে। তিনি বলেন, এইভাবে সরকার বিরোধীদের শান্তিপূর্ণ কর্মসূচির সব পথ একে একে বন্ধ করে দিচ্ছে। তিনি বলেন, সবার পথ বন্ধ হয়ে গেছে সরকারের নিজের পথও এক সময় বন্ধ হয়ে যাবে। সবার কন্ঠ বন্ধ করতে চাইলে একসময় হয়তো তাদের কন্ঠও রুদ্ধ হয়ে যাবে। তিনি বলে এসব দমন-পীড়ন সরকারের শক্তির পরিচয় নয়। বরং দুর্বলতার প্রমাণ।

তিনি দমন-পীড়নের পথ পরিহারের জন্য সরকারের প্রতি আহ্বান জানান। একই সাথে তিনি স্বৈরতান্ত্রিক দমন-নিপীড়নের বিরুদ্ধে গণপ্রতিরোধ জোরদার করারও আহ্বান জানান।


এখানে শেয়ার বোতাম