মঙ্গলবার, ডিসেম্বর ১

মালিবাগে ড্রাগন শ্রমিকদের শান্তিপূর্ণ মানববন্ধনে সন্ত্রাসী হামলা

এখানে শেয়ার বোতাম
  • 31
    Shares

অধিকার ডেস্ক:: আন্দোলনরত ড্রাগন সোয়েটার কারখানার শ্রমিকদের শান্তিপূর্ণ মানববন্ধন কর্মসূচিতে আজ রবিবার বেলা আনুমানিক সাড়ে ১২টায় সন্ত্রাসীরা হামলায় অন্তত ১২ জন শ্রমিক আহত হয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে।

ঘটনাস্থলে উপস্থিত হাতিরঝিল থানার পুলিশ হামলাকারীদের একজনকে আটক করে। আহত শ্রমিকরা ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসা নিয়েছেন। ড্রাগন শ্রমিকদের আইনগত পাওনা পরিশোধের দাবিতে চলমান আন্দোলনের মধ্যে শ্রম মন্ত্রণালয় গঠিত তদন্ত কমিটি আজ কারখানা পরিদর্শনে যান।

শ্রমিকরা গতকাল মুখে কালো কাপড় বেঁধে কারখানা থেকে আবুল হোটেল পর্যন্ত ফুটপাতে মানববন্ধন কর্মসূচি ঘোষণা করেছিল। আজ সকাল থেকে কারখানার মালিকপক্ষ স্থানীয় সন্ত্রাসীদের লাঠিশোঠা ও দেশীয় অস্ত্রসহ কারখানার সামনে মোতায়েন করে রাখে। শ্রমিকরা জড় হতে শুরু করলে তারা ফেস্টুন কেড়ে নেয়া ও মারধর হুমকি-ধামকি দেয়ার ঘটনা ঘটায়। ফলে শ্রমিকপক্ষ কারখানা থেকে দূরে মালিবাগ রেলগেট থেকে মানববন্ধন শুরু করে। শান্তিপূর্ণ মানববন্ধন চলাকালে পুলিশের উপস্থিতিতে সন্ত্রাসীরা এসে শ্রমিকদের ওপর হামলা চালায়।

এক পর্যায়ে পুলিশ একজনকে আটক করলে এবং শ্রমিকরা একত্রিত হয়ে সন্ত্রাসীদের ধাওয়া দিলে তারা পালিয়ে যায়। পরে শ্রমিকরা সংক্ষিপ্ত সমাবেশ করে ড্রাগন মালিক ও তার লেলিয়ে দেয়া সন্ত্রাসীদের গ্রেফতার করার দাবিতে ঢাকা মহানগর পুলিশ কমিশনারের কার্যালয় অভিমুখে মিছিল ও স্মারকলিপি পেশের কর্মসূচি ঘোষণা করা হয়।

আজ ৪ অক্টোবর ২০২০, সন্ধ্যা ৬টায় জরুরি কর্মসূচি হিসেবে গার্মেন্ট টিইউসি’র কেন্দ্রীয় কার্যালয় থেকে মশাল মিছিল অনুষ্ঠিত হয় এবং আগামীকাল ৫ অক্টোবর ২০২০, সকাল ১১টায় জাতীয় প্রেসক্লাবের সামনে সমাবেশ করে ডিএমপি কমিশনারের কার্যালয় অভিমুখে মিছিল করা হবে।


এখানে শেয়ার বোতাম
  • 31
    Shares