বৃহস্পতিবার, ডিসেম্বর ৩

মার্কিন প্রেসিডেন্ট ট্রাম্প হাসপাতালে

এখানে শেয়ার বোতাম
  • 18
    Shares

আন্তর্জাতিক ডেস্ক:: করোনাভাইরাস শনাক্ত হওয়ার পর জ্বরাক্রান্ত মার্কিন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পকে হাসপাতালে নেওয়া হয়েছে। করোনা শনাক্ত হওয়ার ২৪ ঘণ্টা মধ্যেই তাকে ওয়াল্টার রিড ন্যাশনাল মিলিটারি মেডিকেল সেন্টারে ভর্তি করা হলো।

প্রেসিডেন্টের হেলিকপ্টার মেরিন ওয়ান হোয়াইট হাউস প্রাঙ্গণ থেকে ট্রাম্পকে নিয়ে হাসপাতালের উদ্দেশ্যে রওনা হয়। খবর বিবিসির।

হোয়াইট হাউস কর্মকর্তারা বলছেন, প্রেসিডেন্ট ক্লান্ত তবে ভালো আছেন। সতর্কতা হিসেবেই তাকে হাসপাতালে নেওয়া হয়েছে।

করোনা শনাক্তের পর হোয়াইট হাউসে একটি পরীক্ষামূলক ড্রাগ ককটেল ইনজেকশন নিয়েছিলেন ট্রাম্প ও ফার্স্ট লেডি মেলানিয়া ট্রাম্প।

হোয়াইট হাউসের এক বিবৃতিতে বলা হয়, প্রেসিডেন্ট ট্রাম্প ভালো মেজাজে আছেন। কিছু হাল্কা উপসর্গ দেখা দিয়েছি। তবে তিনি সারা দিন কাজ করেছেন। সতর্কতার অংশ হিসেবে এবং চিকিৎসকের পরামর্শ অনুযায়ী, প্রেসিডেন্ট আগামী কয়েকদিন ওয়াল্টার রিড ন্যাশনাল মিলিটারি মেডিকেল সেন্টারের প্রেসিডেন্সিয়াল অফিস থেকে কাজ করবেন।

আমেরিকায় বিবিসির সহযোগী গণমাধ্যম সিবিএস নিউজ জানাচ্ছে, ট্রাম্পের হাল্কা জ্বর রয়েছে।

এর আগে বৃহস্পতিবার এক টুইটে ট্রাম্প জানান, তার উপদেষ্টা হোপ হিকসের দেহে করোনার সংক্রমণ শনাক্ত হয়েছে এবং তিনি ও মেলানিয়া কোয়ারেন্টাইনে আছে।

টুইটে ট্রাম্প আরও জানিয়েছিলেন, উপদেষ্টা হোপ হিকসের দেহে সংক্রমণ শনাক্ত হওয়ার পর তিনি ও মেলানিয়া নমুনা পরীক্ষা করতে দিয়েছেন। নমুনা পরীক্ষার ফল হাতে পাওয়ার পর স্ত্রীসহ করোনায় আক্রান্ত হওয়ার বিষয়টি পুনরায় টুইট করে নিশ্চিত করেন ট্রাম্প।

কোভিড-১৯ আক্রান্ত ট্রাম্পের ওই উপদেষ্টার নাম হোপ হিকস। ৩১ বছর বয়সী হিকস সপ্তাহের শুরুতে ওহাইওতে একটি টেলিভিশন বিতর্কে অংশ নিতে ট্রাম্পের সঙ্গে ‘এয়ার ফোর্স ওয়ান’-এ ভ্রমণ করেন।

মার্কিন যুক্তরাষ্ট্রের সংবিধান অনুযায়ী, প্রেসিডেন্ট অসুস্থতার কারণে কাজ না করতে পারলে তিনি লিখিতভাবে দায়িত্ব ভাইস-প্রেসিডেন্টের কাছে ন্যস্ত করতে পারেন।


এখানে শেয়ার বোতাম
  • 18
    Shares