বুধবার, জানুয়ারি ২৭

মানিকগঞ্জে সাংবাদিকের ওপর হামলা, চেয়ারম্যানের বিরুদ্ধে মামলা

এখানে শেয়ার বোতাম

অধিকার ডেস্ক:: সংবাদ প্রকাশের জেরে মানিকগঞ্জের সাটুরিয়া উপজেলায় স্থানীয় এক সাংবাদিককে মারধরের ঘটনায় সাটুরিয়া সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আনোয়ার হোসেন পিন্টুর বিরুদ্ধে মামলা হয়েছে।

মঙ্গলবার (০৩ মার্চ) মানিকগঞ্জের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আমলী আদালতে এ মামলা করেন নির্যাতিত সাংবাদিক আবুবকর সিদ্দিক। এর আগে সোমবার দৈনিক দেশকাল পত্রিকার সাটুরিয়া উপজেলা সংবাদদাতা আবুবকর সিদ্দিক মারধরের শিকার হন।

মামলার এজাহার থেকে জানা যায়, ২১ ফেব্রুয়ারি দৈনিক দেশকাল পত্রিকায় ‘সাটুরিয়ায় রাজাকারের সন্তান আত্মীয়দের আওয়ামী লীগে অনুপ্রবেশ নিয়ে তোলপাড়’ শিরোনামে সংবাদ প্রকাশিত হয়। ২ মার্চ সাটুরিয়ার ধুল্যা বাসস্ট্যান্ড এলাকায় সাংবাদিক আবুবকরের ওপর হামলা চালায় দুর্বৃত্তরা।

এ সময় তার প্যান্টের পকেটে থাকা ১০ হাজার টাকা ছিনিয়ে নেয় তারা। পরে তাকে প্রাণনাশের হুমকি দিয়ে ঘটনাস্থল ত্যাগ করে দুর্বৃত্তরা। স্থানীয়রা আবুবকরকে উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করেন। বর্তমানে তিনি সেখানে চিকিৎসাধীন।

সাংবাদিক আবুবকর সিদ্দিক বলেন, চেয়ারম্যান ও তাদের আত্মীদের নিয়ে সংবাদ করায় আমাকে মারধর করা হয়েছে। আমাকে খুন করে লাশ গুমের হুমকি দেয়া হয়েছে। এ অবস্থায় পরিবার-পরিজন নিয়ে আমি আতঙ্কের মধ্যে রয়েছি।

এ ব্যাপারে ইউপি চেয়ারম্যান আনোয়ার হোসেন পিন্টু বলেন, আমার বিরুদ্ধে যে অভিযোগ করা হয়েছে তা সম্পূর্ণ মিথ্যা। আমার নির্দেশে সাংবাদিকের ওপর হামলা বিষয়টি সঠিক নয়। তবে আমি হামলার ঘটনা শুনেছি।

আওয়ামী লীগের কমিটিতে রাজাকারের সন্তান ও আত্মীয় থাকার ব্যাপারে তিনি বলেন, কমিটিতে যদি এমন কেউ থেকে থাকে তাহলে তাদের বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা নেয়া হবে।

বাদীপক্ষের আইনজীবী মোহাম্মদ জাহাঙ্গীর আলম সিদ্দিকী বলেন, সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালত-৪ এর বিচারক পারভেজ আহাম্মেদ অভিযোগ আমলে নিয়ে সাটুরিয়া থানার ওসিকে এজাহার গ্রহণের আদেশ দিয়েছেন।

এ বিষয়ে জানতে চাইলে সাটুরিয়া থানা পুলিশরে ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি-তদন্ত) আবুল কালাম বলেন, আদালতের নির্দেশ এখনও পাইনি আমরা। আদালতের কাগজপত্র পেলে আইনগত ব্যবস্থা নেব।


এখানে শেয়ার বোতাম