রবিবার, মে ১৬
শীর্ষ সংবাদ

মানিকগঞ্জে তাবলীগে আসা বৃদ্ধ করোনায় আক্রান্ত, পৌর এলাকা লকডাউন

এখানে শেয়ার বোতাম

অধিকার ডেস্ক:: মানিকগঞ্জের সিংগাইরে ফরিদপুর থেকে তাবলীগ জামাতে আসা এক বৃদ্ধ করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। ফরিদপুরের নগরকান্দা উপজেলার বাসিন্দা তিনি। তার বয়স ৬০ বছর।

এ ঘটনায় সিংগাইর পৌর এলাকা লকডাউন ঘোষণা করেছে স্থানীয় প্রশাসন।

রোববার সকালে সিংগাইর উপজেলা নির্বাহী কর্মকর্তা রুনা লায়লা লকডাউনের বিষয়টি নিশ্চিত করেছেন।

সিংগাইর উপজেলা নির্বাহী কর্মকর্তা রুনা লায়লা জানান, গত ২৪ মার্চ থেকে ১২ সদস্যর একটি তাবলীগ জামাতের দল সিংগাইর পৌর এলাকার আজিমপুর নয়াডাঙ্গী বাইতুল মামুর ও মারকাযুল মা আরিফ ওয়াদ-দা ওয়াহ মাদ্রাসায় তাবলীগ জামাতে এসেছিলেন। তারা মাদ্রাসায় অবস্থান করছিলেন। এদের মধ্যে এক বৃদ্ধের করোনাভাইরাসের উপসর্গ দেখা দিলে তিনি তার এক আত্মীয়ের সঙ্গে ঢাকায় রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউটে (আইইডিসিআর) গিয়ে পরীক্ষা করান। পরে তিনি করোনাভাইরাসে আক্রান্ত শনাক্ত হলে তাকে আইইডিসিআরের তত্ববধায়নে রাখা হয়েছে।

এদিকে ওই বৃদ্ধের সঙ্গে থাকা অন্যান্য ১১ সদস্য ও স্থানীয় ৬ সদস্য এবং তাদের পরিবারের সদস্যদের হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে।

তিনি আরও জানান, শনিবার রাতে ১২টার দিকে আইইডিসিআর থেকে করোনায় আক্রান্তের খবর জানানো হয়। এ ঘটনায় সিংগাইর পৌরসভা এলাকা লকডাউন ঘোষণা করা হয়েছে।

সিভিল সার্জন আনোয়াররুল আমীন আখন্দ বিষয়টি নিশ্চিত করে জানান, আক্রান্ত ওই ব্যক্তিকে ঢাকায় চিকিৎসা দেওয়া হচ্ছে। তারা সঙ্গে আসা ব্যক্তিদের হোম কোয়ানেন্টাইনে রাখা হয়েছে। এছাড়া সিংগাইর পৌর এলাকাকে লকডাউন ঘোষণা করা হয়েছে।


এখানে শেয়ার বোতাম