বুধবার, এপ্রিল ১৪
শীর্ষ সংবাদ

মানিকগঞ্জে ছাত্র ইউনিয়নের ২৩ তম জেলা সম্মেলন অনুষ্ঠিত

এখানে শেয়ার বোতাম
  • 53
    Shares

মানিকগঞ্জ প্রতিনিধি:: “এ বন্ধ্যা মাটির বুক চিরে এইবার ফলাব ফসল” এই স্লোগানকে সামনে রেখে বাংলাদেশ ছাত্র ইউনিয়ন মানিকগঞ্জ জেলা সংসদের দুই দিন ব্যাপী ২৩ তম জেলা সম্মেলনের প্রথম দিনে মানিকগঞ্জ শহীদ স্মৃতি ফলকে সকাল ১১.০০-২.০০ ঘটিকা পর্যন্ত জাতীয় ও গণসংগীত দিয়ে উদ্ভোদনী,আলোচনা সভা ও শান্তিপূর্ন মিছিল অনুষ্ঠিত হয়।

ছাত্র ইউনিয়ন জেলা সংসদের বর্তমান সভাপতি মো. আনোয়ার হোসেন দুর্জয়ের সভাপতিত্ত্বে ও সংগঠনের সাধারন সম্পাদক মো. শাহিনুর রহমানের সঞ্চালনায় সম্মেলনের শুভ উদ্ভোদন ঘোষনা করেন ছাত্র ইউনিয়ন জাবি ও মানিকগঞ্জ জেলা সংসদের সাবেক সভাপতি বীর মুক্তিযোদ্ধা কমরেড আজাহারুল ইসলাম আরজু।

আলোচনা সভায় সম্মেলনে প্রস্তুতি কমিটির চেয়ারম্যান এম আর লিটন এর সভাপতিত্বে ওআহবায়ক মো. রাসেল হোসেনের সঞ্চালনায় স্বাগত বক্তব্য রাখেন প্রস্তুতি কমিটির সদস্য সচিব মো. কায়সার হোসেন, শোক প্রস্তাব পাঠ করেন রুমা আক্তার।

আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন বাংলাদেশের জাতীয় পর্যায়ের চিকিৎসক আন্দোলনের নেতা,খেলাঘর আসর কেন্দ্রীয় কমিটির সভাপতি মন্ডলীর সদস্য ডাঃ লেলিন চৌধুরী। প্রধান বক্তা ছিলেন ছাত্র ইউনিয়ন কেন্দ্রীয় সংসদের সম্পাদক মন্ডলীর সদস্য ধর্ষণবিরোধী আন্দোলনের বরেণ্য নেত্রী আসমানী আশা, বিশেষ অতিথি হিসেবে আরো বক্তব্য রাখেন বাংলাদেশের কমিউনিস্ট পার্টির জেলা শাখার সভাপতি অধ্যাপক আবুল ইসলাম শিকদার,পদ্মা পারের সক্রেটিস কমরেড হরিপদ সূত্রধর,ছাত্র ইউনিয়ন সাবেক সভাপতি অধ্যাপক আকমল হোসেন, উন্নয়নকর্মী মো.মোসলেম উদ্দিন,মো. নজরুল ইসলাম ও রুমী আক্তার প্রমুখ। এছাড়াও প্রগতি লেখক সংঘ জেলা শাখার সভাপতি অধ্যাপক শ্যামল কুমার সরকার ও যুব নেতা আরশেদ মাস্টার সংহতি জ্ঞাপন করেন।

বক্তারা বর্তমান সময়ের কর্তৃত্ববাদী ও ফ্যাসিবাদী দুঃশাসনকাল অতিক্রান্ত করতে ছাত্র ইউনিয়নকে আরো ঐক্যবদ্ধ ও সাহসী ভূমিকা নিতে আহবান করেন। জেলার সকল প্রান্তিক পর্যায়ের শিক্ষার্থীদের মাঝে নীল পতাকাতলে সামিল হওয়ার আহবান জানানো হয়।


এখানে শেয়ার বোতাম
  • 53
    Shares