শুক্রবার, এপ্রিল ১৬
শীর্ষ সংবাদ

মানিকগঞ্জের বাসষ্ট্যান্ডে মসজিদ পুন:নির্মানের দাবিতে সড়কের ওপর জুম্মার নামাজ আদায়

এখানে শেয়ার বোতাম

মানিকগঞ্জ জেলা প্রতিনিধি :: গত ১ সেপ্টেম্বর মানিকগঞ্জ বাসস্ট্যান্ডের মসজিদ পুনঃ নির্মাণের দাবীতে মানব বন্ধন করেছিলেন মুসুল্লীরা । এরই ধারাবাহিকতায় শুক্রবার মানিকগঞ্জের বাসস্ট্যান্ডের ৪০ বছরের পুরাতন বায়তুল আমান জামে মসজিদ পুন:নির্মাণের দাবিতে সেখানে সড়কের ওপর জুম্মার নামাজ পড়লেন মুসুল্লীরা। রোদ উপেক্ষা করে খোলা আকাশের নীচে জুম্মার নামাজ আদায় করা হয় ।

নামাজের আগে এক সংক্ষিপ্ত আলোচনা সভা অনুষ্ঠিত হয় । বক্তব্য রাখেন জেলা আওয়ামীলীগের সিনিয়র সহ সভাপতি এ্যাড: আব্দুল মজিদ ফটো, যুগ্ম সাধারণ সম্পাদক সুলতানুল আজম খান আপেল, শ্রমবিষয়ক সম্পাদক ও জেলা স্বেচ্ছাসেবকলীগের সভাপতি লিয়াকত আলী ভান্ডারী, মানিকগঞ্জ পৌর আওয়ামীলীগের সভাপতি মোনায়েম খান, সাধারণ সম্পাদক ও জেলা সড়ক পরিবহন মালিক সমিতির সভাপতি জাহিদুল ইসলাম জাহিদ, জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান শামীম হোসেন, জেলা পরিষদের সদস্য আবুল বাশার, জেলা ওলামা মাশায়েখ পরিষদের মহাসচিব বশির রেজা, মসজিদ কমিটির সভাপতি খবিরুল আলম চৌধুরী, পৌর আওয়ামীলীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক মাহিদুল ইসলাম মাহিদ, দপ্তর সম্পাদক জুলফিকার রহমান, জেলা ছাত্রলীগের সাবেক সাধারন সম্পাদক ও জেলা স্বেচ্ছাসেবকলীগ নেতা এনামুল হক রুবেল প্রমুখ।

বক্তারা বলেন, সড়ক ও জনপথ বিভাগ ও জেলা প্রশাসনের উচ্ছেদ অভিযানে মসজিদটি ভেঙ্গে ফেলা হয় । কিন্তু দীর্ঘদিন অতিবাহিত হলেও প্রশাসনে পক্ষ থেকে মসজিদটি পুনঃ নির্মাণের উদ্যোগ গ্রহণ করা হয়নি । বরং, স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেকসহ এলাকাবাসী নিজ অর্থায়নে জমি কিনে এবং মসজিদের জন্য দানকৃত জমির ওপর মসজিদটি পুন:নির্মানের উদ্যোগ নিলে সড়ক ও জনপথ বিভাগের পক্ষ থেকে বাঁধা দেয়া হয়। তারা বলেন, ভূমি রেকর্ডের বিদ্যমান খতিয়ান- এস.এ আর.এস-কে পাশ কাটিয়ে ষড়যন্ত্রমূলকভাবে সি.এস খতিয়ান অনুসরণ করে জায়গাটি নিজের দাবী করছে। তারা বলেন, প্রশাসনের ভেতরে ঘাপটি মেরে বসে থাকা একশ্রেণীর অসাধু ব্যক্তি সরকারের চলমান উন্নয়নকে নস্যাৎ করার জন্য এই ধরণের স্পর্শকাতর বিষয়ে আঘাত করছে ।

এদিকে মানিকগঞ্জ সড়ক ও জনপথ বিভাগের উপ-সহকারী প্রকৌশলী মেহেদী হাসান বলেন, সরকারের উচ্চ পর্যায়ের সিদ্ধান্তে সড়ক উন্নয়নের স্বার্থে ওই মসজিদসহ বিভিন্ন অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়েছে যা এখনও চলমান রয়েছে।


এখানে শেয়ার বোতাম