শনিবার, ডিসেম্বর ৫

মাদ্রিদ ডার্বি জিতে সুপার কোপা রিয়াল মাদ্রিদের

এখানে শেয়ার বোতাম

অধিকার ডেস্ক :: লাল কার্ড খাওয়া ফেদে ভালভার্দে ভিলেন হয়ে যেতে পারতেন। কিন্তু শেষ পর্যন্ত রিয়াল মাদ্রিদের শিরোপা জয়ের নায়ক বনে গেছেন তিনি। অতিরিক্তি সময়ের শেষ দিকে নিজেদের বক্সের ঠিক আগে ফাঁকা বল নিয়ে গোলের দিকে ছোটা মোরাতাকে ফাউল করে রিয়াল মিডফিল্ডার। স্প্যানিশ সুপার কোপার মাদ্রিদ ডার্বিতে অ্যাথলেেটিকো মাদ্রিদের বিপক্ষে লস ব্লাঙ্কোসদের হৃদয় ভাঙার হাত থেকে বাঁচান।

তার ওই ফাউল এবং লাল কার্ডের বিনিময়েই রোববার রাতে সৌদি আরবের কিং আব্দুল্লাহ স্পোর্টস সিটি স্টেডিয়ামে শেষ সময়ে গোল খাওয়ার হাত থেকে বাঁচে রিয়াল। ম্যাচ শেষ পর্যন্ত টাইব্রেকার গড়ায়। সেখানে ৪-১ গোলের দাপুটে জয়ে স্প্যানিশ সুপার কোপার শিরোপা জেতে রিয়াল মাদ্রিদ।

জিনেদিন জিদান রিয়াল মাদ্রিদের হয়ে নতুন অধ্যায়ে এনে দিয়েছেন প্রথম শিরোপা। আগের মৌসুমটা শিরোপা ছাড়াই কেটেছে রিয়ালের। পূর্বের ধার ফিরিয়ে আনতে লস ব্লাঙ্কোসরা জিদানকে আবার ফিরিয়ে আনে। ফ্রান্সম্যান কেন স্পেশাল কোচ স্প্যানিশ সুপার কোপার ফাইনালে উঠে এবং শেষ পর্যন্ত ৪-১ ব্যবধানে টাইব্রেকারে জিতে প্রমাণ করে দিলেন। রিয়ালের হয়ে নয়টি ফাইনালে উঠে নয়টিই শিরোপা নিশ্চিত করলেন তিনি। কোচ হয়ে জিতলেন দশম শিরোপা।

সেমিফাইনালে বার্সেলোনাকে হারিয়ে ফাইনালে আসা অ্যাথলেটিকো মাদ্রিদ ম্যাচের নির্ধারিত ৯০ মিনিট রিয়াল মাদ্রিদকে আটকে রাখে। এরপর অতিরিক্ত আরও ৩০ মিনিট খেলেও গোল করতে পারেনি কোন দল। শেষ পর্যন্ত তাই শিরোপার মিমাংসা টাইব্রেকারেই করতে হয়।

শুরুর দুই শটই মিস করে ডিয়াগো সিমিওনের দল। প্রথমটি ক্রসবারে লেগে ফিরে আসে। দ্বিতীয়টি রিয়ালের গোলবারে দাঁড়ানো সাবেক অ্যাথলেটিকো মাদ্রিদ এবং চেলসি গোলরক্ষক থিবো কর্তোয়া ফিরিয়ে দেন। রিয়াল শুরুর চার শট থেকেই গোল পায়। ব্লাঙ্কোসদের হয়ে যথাক্রমে কারভাহাল, রদ্রিগো, লুকা মডরিচ এবং রামোস শট নেন। এ জয়ে স্প্যানিশ সুপার কোপার ১১তম শিরোপা জিতলো রিয়াল। লস ব্লাঙ্কোসদের হয়ে রদ্রিগো, ভিনিসিয়াস, কর্তোয়াদের এটি প্রথম শিরোপা।


এখানে শেয়ার বোতাম