রবিবার, মে ১৬
শীর্ষ সংবাদ

মাগুরায় শ্রমজীবী মানুষের মাঝে বাসদের খাদ্য সামগ্রী বিতরণ

এখানে শেয়ার বোতাম
  • 310
    Shares

মাগুরা প্রতিনিধি:: করোনাভাইরাস জনিত দুর্যোগে গত ২৬ মার্চ থেকে সারাদেশে সাধারণ ছুটি চলছে যা চলবে ১১ এপ্রিল পর্যন্ত । এমন একটি ‘ জাতীয় ও আন্তর্জাতিক দুর্যোগে ‘ প্রায় সব মানুষই সংকটে পড়ে । তবে দরিদ্র শ্রমজীবী মানুষের জীবনে চরম সংকট নেমে আসে । তারা ঘরের বাইরে বের হলে করোনাভাইরাসের ভয়, ঘরে বসে থাকলে ক্ষুধার জ্বালা । সরকারিভাবে যতটুকু ত্রাণ মানুষের কাছে পৌঁছেছে তা খুবই অপ্রতুল ।

এ অবস্থায় একটি সংগঠনের পক্ষে খুব বেশি কিছু করা সম্ভব হয় না । তারপরও আমরা আমাদের সীমিত সামর্থ আর সর্বোচ্চ আন্তরিকতা নিয়ে দরিদ্র শ্রমজীবী মানুষের পাশে দাঁড়ানোর চেষ্টা করছি । মাগুরাতে আমরা বাড়ি বাড়ি গিয়ে চাল-ডাল-আলু-টাকা সংগ্রহ করেছি। অনেক শুভানুধ্যায়ী বিকাশে টাকা পাঠিয়ে সহযোগিতা করছেন । তার ফলশ্রুতিতে আমরা ৫০ প্যাকেট খাদ্য সামগ্রী প্রস্তুত করতে পেরেছি । এখানে প্রতিটি প্যাকেটে আছে ৫ কেজি চাল, ১ কেজি ডাল, ১ কেজি আলু, ১ কেজি পেঁয়াজ, হাফ কেজি লবণ, হাফ লিটার তেল, ১টি সাবান । মাগুরা সদর উপজেলার বিভিন্ন এলাকার খুবই দরিদ্র ৫০টি পরিবারের মাঝে এই খাদ্য সামগ্রী বিতরণ করা হয় ।

আজ শনিবার (০৪ এপ্রিল) সকাল ১০টায় বাংলাদেশের সমাজতান্ত্রিক দল-বাসদ এর উদ্যেগে এই খাদ্য সহায়তা কর্মসূচি অনুষ্ঠিত হয় মাগুরা জেলার রেডিয়েন্ট স্কুলে।

এই কর্মসূচিতে উপস্থিত ছিলেন বাংলাদেশের সমাজতান্ত্রিক দল-বাসদ এর কেন্দ্রীয় পাঠচক্র ফোরামের সদস্য শম্পা বসু, তেল-গ্যাস-খনিজ সম্পদ ও বিদ্যুৎ বন্দর রক্ষা জাতীয় কমিটির সদস্য সচিব শরীফ তেহরান টুটুল, স্কলাসটিকা স্কুলের শিক্ষক ইয়াকুব ইমরান, সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট এর জেলা আহ্বায়ক ভবতোষ বিশ্বাস জয় এবং শহর কমিটির আহ্বায়ক মোঃ সোহেল ।

নেতৃবৃন্দ জানান, কর্মসূচি অব্যাহত থাকবে।


এখানে শেয়ার বোতাম
  • 310
    Shares