মঙ্গলবার, মে ১১
শীর্ষ সংবাদ

মটর মেকানিকদের জীবন রক্ষায় খাদ্য নিশ্চিতের দাবি

এখানে শেয়ার বোতাম
  • 1.1K
    Shares

সিলট প্রতিনিধি :: মহামারি করোনার ভয়াবহতায় সিলেটের সহস্রাধিক মেকানিক পরিবারে আয় রোজগারের পথ বন্ধ। অনেকটা দিনমজুরের মত কাজ করা এই মানুষগুলো এই করোনা পরিস্থিতিতে চরম মানবেতর জীবন যাপন করছে। তাই মটর মেকানিকদের জীবন রক্ষায় খাদ্য নিশ্চিতের দাবি জানিয়েছেন নেতৃবৃন্দ।

আজ মঙ্গলবার (১৪ এপ্রিল) এক যুক্ত বিবৃতিতে সিলেট জেলা মটর ওয়ার্কসপ মেকানিক ইউনিয়ন এর সভাপতি মোঃ এমাদ উদ্দিন ও সাধারন সম্পাদক মোঃ ওয়ালি উল্লা খন্দকার বিপ্লব এই দাবি জানান।

বিবৃতিতে নেতৃবৃন্দ বলেন, সিলেট জেলা মটর ওয়ার্কসপ মেকানিক ইউনিয়ন (রেজি নং-চট্ট ২৬২৪) এর সংশ্লিষ্ট থানাগুলিতে (সিলেট মেট্টপলিটন, সিলেট সদর, দক্ষিণ সুরমা, কানাইঘাট, জৈন্তাপুর, গোয়াইনঘাট, কোম্পানিগঞ্জ) এ কর্মরত ওয়ার্কশপ/গ্যারেজের সহস্রাধিক মেকানিকরা সরকারি নির্দেশনা মেনে ২৬ মার্চ থেকে তাদের ওয়ার্কশপ বন্ধ রেখেছে। অথচ ১৮ দিন যাবৎ তাদের খাদ্য সুরক্ষায় সরকারিভাবে কোন ব্যাবস্থা গ্রহণ হয়নি। যাদের শ্রমে ঘামে দেশের পরিবহন সেক্টর সচল হয় ,তাদের পরিবারই আজ অচলাবস্থার মধ্যে আটকে আছে। ইতিমধ্যেই খাদ্য সংকটে পড়া এই পরিবারগুলোর বিকল্প আয়েরও সুযোগ নেই। ফলে এই জাতীয় দুর্যোগের সময় সরকারি ভাবে খাদ্যসুরক্ষা নিশ্চিত না হলে মেকানিক পরিবারগুলোতে ভয়াবহ বিপর্যয় নেমে আসবে।

প্রেস বিবৃতিতে নেতৃবৃন্দ, অবিলম্বে মেকানিক পরিবারগুলোতে সিলেট জেলা প্রশাসনের পক্ষ থেকে খাদ্য সহায়তা নিশ্চিত করা এবং পরিস্থিতি স্বাভাবিক হওয়ার পূর্ব পর্যন্ত তা অব্যাহত রাখার দাবি জানান।


এখানে শেয়ার বোতাম
  • 1.1K
    Shares