সোমবার, মে ১০
শীর্ষ সংবাদ

ভোলায় সহিংসতা: সারাদেশে বিএনপির প্রতিবাদ মিছিল

এখানে শেয়ার বোতাম

অধিকার ডেস্ক :: ভোলার বোরহানউদ্দিনে পুলিশের গুলিতে চারজনের মৃত্যুর ঘটনার প্রতিবাদে ঢাকাসহ সারাদেশে মিছিল করেছে বিএনপি। বুধবার ঢাকা মহানগরীর প্রত্যেক থানায় এবং সারাদেশে জেলা ও মহানগরীতে এ কর্মসূচি পালন করে দলটি। এর অংশ হিসেবে বাড্ডা থানা বিএনপির একটি প্রতিবাদ মিছিল গুলশান-বাড্ডা লিঙ্ক রোড থেকে শুরু হয়ে বাড্ডা সুবাস্তু টাওয়ারের সামনে এসে শেষ হয়।

মিছিলে উপস্থিত ছিলেন- ঢাকা মহানগর উত্তর বিএনপির যুগ্ম সম্পাদক এজিএম শামসুল হক, বাড্ডা থানা বিএনপির সাধারণ সম্পাদক আবদুল কাদের বাবু, ছাত্রদল মহানগর উত্তরের সাধারণ সম্পাদক সাজ্জাদ হোসেন রুবেল, ঢাকা মহানগর উত্তর স্বেচ্ছাসেবক দলের সিনিয়র সহ-সভাপতি হারুন উর রশিদসহ থানা বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতারা।

এর বাইরে মোহাম্মদপুর আদাবর, খিলক্ষেত, রূপনগর, রামপুরা, হাতিরঝিল, বনানী, গুলশান, তুরাগ, কাফরুল, ক্যান্টনমেন্ট ও ভাষানটেক, পল্লবী, মিরপুর, উত্তরা পূর্ব, উত্তরা পশ্চিম, উত্তরখান থানা বিএনপির নেতাকর্মীরা মিছিল করেন। একইভাবে ঢাকা মহানগর দক্ষিণে কামরাঙ্গীর চর, সূত্রাপুর, ওয়ারী, কদমতলী, ডেমরা, গেণ্ডারিয়া, কোতোয়ালি ও বংশাল থানায় বিক্ষোভ মিছিল বের করেন। রাজধানী ঢাকার মতো সারাদেশের জেলা ও মহানগরীতে এ কর্মসূচি পালন করেন বিএনপির নেতাকর্মীরা।

বরিশাল: বরিশালে বিক্ষোভ সমাবেশ করেছে জেলা ও মহানগর বিএনপি। নগরীর অশ্বিনী কুমার হল সংলগ্ন বিএনপি কার্যালয় চত্বরে এ কর্মসূচি পালন করা হয়। বরিশাল ও উত্তর জেলা বিএনপির যৌথ সমাবেশে সভাপতিত্ব করেন দক্ষিণ জেলার সভাপতি এবায়দুল হক চাঁন। বক্তব্য দেন উত্তর জেলার সভাপতি মেজবাহ উদ্দিন ফরহাদ, দক্ষিণ জেলার সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আবুল কালাম শাহিন প্রমুখ।

দুই জেলা কমিটির পরে একই স্থানে সমাবেশ করে মহানগর বিএনপি। মহানগর সহ-সভাপতি আব্বাস উদ্দিন বাবলুর সভাপতিত্বে সমাবেশে বক্তব্য দেন নুরুল আলম ফরিদ, জিয়া উদ্দিন সিকদার জিয়া প্রমুখ।

নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জ মহানগর বিএনপি আয়োজিত বিক্ষোভ সমাবেশ পুলিশের বাধায় পণ্ড হয়ে গেছে। নারায়ণগঞ্জ প্রেসক্লাব সংলগ্ন রাস্তায় এ কর্মসূচির আয়োজন করা হয়। মহানগর বিএনপির সাধারণ সম্পাদক এটিএম কামালের সভাপতিত্বে আয়োজিত এ সমাবেশে নেতাকর্মীরা জড়ো হতে শুরু করলে পুলিশ তাতে বাধা দেয়। একপর্যায়ে পুলিশ নেতাকর্মীদের ধাওয়া করে এবং তাদের কাছ থেকে ব্যানার ছিনিয়ে নেয়।

খুলনা: খুলনায় বিক্ষোভ সমাবেশ করেছে বিএনপি। দলীয় কার্যালয়ের সামনে মহানগর ও জেলা বিএনপির যৌথ উদ্যোগে সমাবেশ হয়। নগর বিএনপির সভাপতি নজরুল ইসলাম মঞ্জুর সভাপতিত্বে সমাবেশে বক্তব্য দেন- বিএনপি নেতা মনিরুজ্জামান মনি, শেখ মুজিবর রহমান, আমীর এজাজ খান, মীর কায়সেদ আলী, জাফরউল্লাহ খান সাচ্চু, অধ্যক্ষ তারিকুল ইসলাম প্রমুখ।

ময়মনসিংহ: ময়মনসিংহে শান্তিপূর্ণ বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে ময়মনসিংহ দক্ষিণ ও উত্তর জেলা বিএনপি। নগরীর নতুন বাজার দলীয় কার্যালয়ে সংক্ষিপ্ত সমাবেশে বক্তব্য দেন দক্ষিণ জেলা বিএনপির ভারপ্রাপ্ত সভাপতি অধ্যাপক এ কে এম শফিকুল ইসলাম ও সাধারণ সম্পাদক আবু ওয়াহাব আকন্দ।

একই সময়ে ময়মনসিংহ উত্তর জেলা বিএনপি নগরীর সি কে ঘোষ রোডে বিক্ষোভ মিছিল শেষে ময়মনসিংহ প্রেসক্লাবের সামনে সংক্ষিপ্ত সমাবেশে বক্তব্য দেন উত্তর জেলা বিএনপির সিনিয়র যুগ্ম আহ্বায়ক মোতাহার হোসেন তালুকদার, আবুল বাসার আকন্দ ও কামরুজ্জামান লিটন প্রমুখ।


এখানে শেয়ার বোতাম