মঙ্গলবার, জানুয়ারি ১৯

ভোটাধিকার ও করোনা সুরক্ষা নিশ্চিত করেই নির্বাচনের আহবান সিপিবি’র

এখানে শেয়ার বোতাম
  • 150
    Shares

অধিকার ডেস্ক:: সকল মানুষের ভোটাধিকার ও করোনা সুরক্ষা নিশ্চিত করেই উপযুক্ত সময়ে স্থানীয় সরকার নির্বাচনের আহবান জানিয়েছে বাংলাদেশের কমিউনিস্ট পার্টি (সিপিবি)। আজ রোববার (২৯ নভেম্বর) সংগঠনের কেন্দ্রীয় সভাপতি কমরেড মুজাহিদুল ইসলাম সেলিম ও সাধারণ সম্পাদক মোহম্মদ শাহ আলম এক বিবৃতিতে এই আহবান জানান।

বিবৃতিতে নেতৃবৃন্দ বলেন, সরকার নির্বাচনকে প্রহসনে পরিনত করেছে, ‘নির্বাচন কমিশন ,সরকার মানুষের ভোটাধিকারের নিশ্চয়তা দিতে ব্যার্থ’ এসব কারনে সাধারন মানুষ নির্বাচনের প্রতি আগ্রহ হারিয়ে ফেলেছে। এ অবস্থা থেকে উত্তরনের জন্য নির্বাচন ব্যবস্থার আমূল পরিবর্তন ও ‘প্রহসনের অবস্থা’ বন্ধ করতে হবে। এ জন্য জনগণকে এগিয়ে আসতে হবে।

বিবৃতিতে নেতৃবৃন্দ বলেন, স্থানীয় উন্নয়ন কার্যত্রুম, জবাবদহিতা ও জনগণের অংশগ্রহরে জন্য নিয়মিত স্থানীয় সরকার নির্বাচনের ধারাবাহিকতা রক্ষা করা জরুরি, এ জন্য বর্তমান করোনা পরিস্থিতিতে সকল মানুষের করোনা সুরক্ষা ও ভোটাধিকার নিশ্চিত করার সুনির্দিষ্ট পদক্ষেপ জনগণকে জানিয়ে উপযুক্ত সময়ে নির্বাচন অনুষ্ঠানের কথা বিবেচনা করতে হবে। নির্বাচনে প্রার্থী হওয়া ও প্রচার এর সুযোগও নিশ্চিত করতে হবে।

বিবৃতিতে স্থানীয় সরকারের ক্ষমতায়ন, ভোটের অবাধ অধিকার, সর্বত্র স্বচ্ছতা, জবাবদহিতা ও জনগণের অংশগ্রহন নিশ্চিত করতে সংগ্রাম অব্যাহত রক্ষার জন্য সচেতন দেশবাসীর প্রতি আহবান জানান হয়।


এখানে শেয়ার বোতাম
  • 150
    Shares