শনিবার, এপ্রিল ১৭
শীর্ষ সংবাদ

ভোটকেন্দ্র দখল নয়, পাহারা দেব: ইশরাক

এখানে শেয়ার বোতাম

অধিকার ডেস্ক:: ভোটারদের আবারও নির্ভয়ে ভোটকেন্দ্রে যাওয়ার আহ্বান জানিয়েছেন ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন (ডিএনসিসি) নির্বাচনে বিএনপির মেয়র প্রার্থী ইশরাক হোসেন। তিনি বলেছেন, কেন্দ্র দখল নয়-বরং ভোটাররা যাতে নির্বিঘ্নে ভোট দিতে পারেন, সেজন্য তারা ভোটকেন্দ্র পাহারা দেবেন।

শুক্রবার গুলশানের বে টাওয়ারে ঢাকায় যুক্তরাষ্ট্র দূতাবাসের পলিটিক্যাল কাউন্সিলর বার্ন্ট ক্রিস্টেনসেনের সঙ্গে সাক্ষাৎ শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে ইশরাক হোসেন এ কথা বলেন।

বিদেশি কূটনৗতিকদের সঙ্গে সাক্ষাতের বিষয়ে জানতে চাইলে ইশরাক বলেন, এটা পূর্বনির্ধারিত সৌজন্য সাক্ষাত। তার প্রতিদ্বন্দ্বি মেয়র প্রার্থীর সঙ্গেও এরকম সাক্ষাত করেছেন বার্ন্ট ক্রিসটেনসেন। আমি আমার বক্তব্য জানিয়েছি, প্রতিদ্বন্দ্বি প্রার্থীও তার বক্তব্য জানিয়েছেন।

ইশরাক বলেন, বার্ন্ট ক্রিস্টেনসেন তার কাছে নির্বাচনের সার্বিক পরিস্থিতি সম্পর্কে জানতে চেয়েছেন। তারা কী আশঙ্কা করছেন, তাও শুনেছেন। তার কাছে ইভিএমের বিষয়টা বলেছি। ঢাকার বাইরে থেকে বিভিন্ন জেলায় কমিটি করে সরকারদলীয় সন্ত্রাসীদের ঢাকায় এনে জড়ো করা হচ্ছে, কেন্দ্র দখলের পাঁয়তারা করা হচ্ছে- এসব বিষয়ও তুলে ধরা হয়েছে। কয়েকদিন আগে গোপীবাগের নির্বাচনী প্রচার মিছিলের ওপর স্থানীয় আওয়ামী লীগের কর্মীদের হামলার ঘটনাও যুক্তরাষ্ট্রের প্রতিনিধির সঙ্গে বৈঠকে আলোচনা হয়েছে।

ইশরাক জানান, ভোটের দিন দক্ষিণ ও উত্তরের বিভিন্ন কেন্দ্রে তাদের পর্যবেক্ষক টিম যাবে। রুদ্ধদ্বার এই বৈঠকে বিএনপির সাংগঠনিক সম্পাদক সৈয়দ এমরান সালেহ প্রিন্সও ছিলেন।

ইশরাক হোসেন সাংবাদিকদের বলেন, নির্বাচনের দিনটা কেমন যাবে, সেটা কেবল মহান আল্লাহ’তালা বলতে পারবেন। তবে পূর্ব অভিজ্ঞতা থেকে কী ধরনের সন্ত্রাসী কর্মকাণ্ড সরকারি দলের প্রার্থীদের পক্ষ থেকে চালানো হতে পারে, সেটা বলতে পারি। তিনি বলেন, বেশিরভাগ জরিপে ধানের শীষ ৮০ শতাংশ এগিয়ে আছে। বিএনপির পক্ষে এই যে গণজোয়ার সৃষ্টি হয়েছে, তা ওরা রুখতে চাচ্ছে।

বিএনপির মেয়রপ্রার্থী বলেন, আওয়ামী লীগের একজন সিনিয়র নেতা তাদের নেতাকর্মীদের কেন্দ্র দখল করতে বলেছেন। এসবই উস্কানিমূলক কথা। এর আগে আমার উপর বিনা উস্কানিতেই হামলা চালানো হয়েছিল। তবে এবার ভোটাররা দখলদারিত্ব মেনে নেবে না। আমরাও কেন্দ্র পাহারা দেব, দখলমুক্ত করে ভোটারদের ভোট দেওয়ার পরিবেশ তৈরি করব।

কতগুলো কেন্দ্র ঝুঁকিপূর্ণ বলে মনে করছেন- জানতে চাইলে ইশরাক জানান, তারা প্রায় ৪০০ কেন্দ্রকে ঝুঁকিপূর্ণ মনে করছেন। কিন্তু এর সংখ্যা আরও বাড়তে পারে।

সাংবাদিকদের সঠিক সংবাদ পরিবেশনের অনুরোধ জানিয়ে বিএনপির মেয়রপ্রার্থী বলেন, গণমাধ্যম শেষ আস্থার জায়গা। আপনারা সঠিক তথ্য জনগণের সামনে তুলে ধরবেন-এটাই অনুরোধ।

ভোটারদের কেন্দ্রে গিয়ে ভোট দেওয়ার আহবান জানিয়ে ইশরাক বলেন, কোন ভয়-ভীতিকে গ্রাহ্য করবেন না। আপনাদের সহায়তা করার জন্য প্রতিটি কেন্দ্রে বিএনপির কর্মী থাকবে। পরে গোপীবাগ জামে মসজিদে জুম্মার নামাজ শেষে জুরাইন কবরস্থানে শায়িত বাবা সাদেক হোসেন খোকার কবর জিয়ারত করেন ইশরাক হোসেন।


এখানে শেয়ার বোতাম