শুক্রবার, ডিসেম্বর ৪

ভারত সীমান্তে মৃত্যুর বিষয়ে উদ্বিগ্ন বাংলাদেশ: পররাষ্ট্রমন্ত্রী

এখানে শেয়ার বোতাম

অধিকার ডেস্ক :: পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুল মোমেন বলেছেন, বাংলাদেশ ও ভারত সীমান্তে কোনো মৃত্যু হবে না বলে অঙ্গীকার করেছিল ভারত। তবুও সীমান্তে মৃত্যু হচ্ছে। সীমান্তে মৃত্যুর বিষয়ে উদ্বিগ্ন বাংলাদেশ।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার সংযুক্ত আরব আমিরাত (ইউএই) সফরের বিষয়ে জানাতে নিজ মন্ত্রণালয়ে ডাকা এক সংবাদ সম্মেলনে এ কথা বলেন পররাষ্ট্রমন্ত্রী।

তিনি বলেন, ‘আমরা আমাদের উদ্বেগের বিষয়টি ভারতকে জানাব। সীমান্ত হত্যা বন্ধ নিয়ে আমাদের কাছে যে অঙ্গীকার তারা করেছিল, সেটা তাদের পূরণ করতে বলব।’

সীমান্তে মৃত্যুর বিষয়ে অন্যদের মতো ভারতও ‘উদ্বিগ্ন’ জানিয়ে পররাষ্ট্রমন্ত্রী বলেন, বাংলাদেশ ও ভারত সীমান্তে মৃত্যু শূন্যের কোঠায় নামিয়ে আনতে চায়। দু’দেশের সীমান্তরক্ষী বাহিনীর বৈঠকে সীমান্তে মৃত্যুর বিষয় নিয়ে আবারো আলোচনা হয়েছে। এক্ষেত্রে ভারত নিজেদের অবস্থান মেনে চলবে বলে আশাবাদ ব্যক্ত করেন তিনি।

কাশ্মীরি শিক্ষার্থীদের বাংলাদেশের ভিসা দেওয়া হচ্ছে না- এমন প্রশ্নের জবাবে ড. মোমেন বলেন, ‘এটা একেবারেই মিথ্যা তথ্য। আমরা তাদের অবশ্যই ভিসা দেই।’

সংবাদ সম্মেলনে পররাষ্ট্র সচিব মাসুদ বিন মোমেন এবং সচিব (মেরিটাইম অ্যাফেয়ার্স ইউনিট) রিয়ার অ্যাডমিরাল (অব.) খুরশেদ আলমসহ অন্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।


এখানে শেয়ার বোতাম