রবিবার, এপ্রিল ১১
শীর্ষ সংবাদ

ভারতে বিশ্ব হিন্দু মহাসভার প্রধানকে গুলি করে হত্যা

এখানে শেয়ার বোতাম

আন্তর্জাতিক ডেস্ক::  ভারতের উত্তরপ্রদেশের লখনৌয়ে দেশটির কট্টর হিন্দুত্ববাদী সংগঠন বিশ্ব হিন্দু মহাসভার সভাপতিকে গুলি চালিয়ে হত্যা করেছে অজ্ঞাত বন্দুকধারী দুর্বৃত্তরা। রোববার লখনৌয়ের ব্যস্ততম বাণিজ্যিক এলাকা হজরতগঞ্জে এই হত্যাকাণ্ডের ঘটনা ঘটেছে।

ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি বলছে, অজ্ঞাত বন্দুকধারীর গুলিতে উত্তরপ্রদেশের হিন্দুত্ববাদী সংগঠন বিশ্ব হিন্দু মহাসভার প্রধান রঞ্জিত বচ্চন নিহত হয়েছেন। মোটরসাইকেল আরোহী দুই দুর্বৃত্ত প্রাতঃভ্রমণে বের হওয়া রঞ্জিত বচ্চনকে লক্ষ্য করে গুলি চালালে ঘটনাস্থলেই মারা যান তিনি। তার মাথায় একাধিক গুলি আঘাত হেনেছে।

এ হত্যাকাণ্ডের পর ঘটনাস্থল থেকে বিহারের মুঞ্জের এলাকায় তৈরি একটি এ-৩২ বোর পিস্তল উদ্ধার করেছে পুলিশ। উত্তরপ্রদেশের এই হিন্দু নেতা হত্যাকাণ্ডের ঘটনা তদন্তে পুলিশের ছয় সদস্যের একটি কাজ শুরু করেছে। কট্টর হিন্দুত্ববাদী বিশ্ব হিন্দু মহাসভা প্রতিষ্ঠার আগে উত্তরপ্রদেশের সমাজবাদী পার্টির সঙ্গে সংশ্লিষ্ট ছিলেন রঞ্জিত বচ্চন।

গত অক্টোবরে নিজ বাড়িতে বন্দুকধারীর গুলিতে নিহত হন উত্তরপ্রদেশের আরেক হিন্দুত্ববাদী সংগঠন হিন্দু সমাজ পার্টির প্রধান কমলেশ তিওয়ারি। ওই সময় দুই দুর্বৃত্ত তার বাড়িতে মিষ্টির প্যাকেট নিয়ে দিওয়ালির শুভেচ্ছা জানাতে এসে গুলি চালিয়ে ও ছুরিকাঘাতে তাকে হত্যা করেন।

এ ঘটনায় জড়িত সন্দেহে পুলিশ গুজরাটের সুরাটের দুই মুসলিম যুবককে গ্রেফতার করেছে। পুলিশের কাছে দেয়া স্বীকারোক্তিতে তারা এই হত্যাকাণ্ডের দায় স্বীকার করেছেন। অভিযুক্ত এই দুই যুবক জানিয়েছেন, মহানবী হযরত মোহাম্মদ (সা.) কে নিয়ে কটূক্তি করায় তারা হিন্দু সমাজ পার্টির নেতা কমলেশ তিওয়ারিকে হত্যা করেছেন।


এখানে শেয়ার বোতাম