মঙ্গলবার, মে ১১
শীর্ষ সংবাদ

ভারতে করোনা আক্রান্তের সংখ্যা ছাড়ালো ৩ হাজার

এখানে শেয়ার বোতাম

আন্তর্জাতিক ডেস্ক:: ভারতের মুম্বাই আন্তর্জাতিক বিমানবন্দরে দেশটির নিরাপত্তা বাহিনীর ১০ সদস্য করোনা আক্রান্ত হয়েছেন বলে নিশ্চিত করেছেন কর্মকতারা।এ নিয়ে দেশটিতে মোট ৩০৮২ জন মানুষ করোনায় আক্রান্ত হলেন। আর প্রাণ হারিয়েছেন ৮৬ জন। গত ২৪ ঘন্টায় ভারতে ৫১৬ জন করোনায় আক্রান্ত হয় ও মৃত্যু হয় ১৪ জনের। বর্তমানে ২৭৬৭ জন চিকিৎসাধীন রয়েছেন। আর, এখন পর্যন্ত সুস্থ হয়েছে ২২৯ জন।

এরই মধ্যে মধ্য প্রদেশের মোরেনায় একটি এলাকা বন্ধ করে দেয়া হয়েছে। দুবাইফেরত এক ব্যক্তি সম্প্রতি পারিবারিক অনুষ্ঠানে দেড় হাজার মানুষকে দাওয়াত খাওয়ায়। ওই ব্যক্তি ও তার পরিবারের ১১ সদস্য করোনা টেস্টে পজিটিভ প্রমাণিত হয়েছে।

এদিকে, দেশটির স্বাস্থ্য কর্মকর্তারা বলছেন, এখন পর্যন্ত ১৪টি রাজ্যে ছড়িয়ে পড়েছে প্রাণঘাতী করোনা।

বিশ্বজুড়ে এ পর্যন্ত করোনায় আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেছেন ৫৯ হাজার ২২২ জন ব্যক্তি। গত ২৪ ঘন্টায় কোভিড-১৯ এর সংক্রমণে মারা গেছেন ৫,৯৭৩ জন। সারা বিশ্বে মোট আক্রান্তের সংখ্যা ১১ লক্ষ ১৮ হাজার ৩২৯ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত হয়েছেন ৮৩ হাজার ৬৯৭ জন। এখন পর্যন্ত সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ২ লক্ষ ২৯ হাজার ২৪৫ জন। বর্তমানে আক্রান্ত হয়ে চিকিৎসাধীন রয়েছেন ৮ লক্ষ ২৯ হাজার ৮৬২ জন। যাদের মধ্যে গুরুতর অবস্থায় রয়েছেন ৩৯ হাজার ৪০৪ জন।


এখানে শেয়ার বোতাম