বুধবার, ফেব্রুয়ারি ২৪
শীর্ষ সংবাদ

ভারতের সঙ্গে সম্পাদিত সমঝোতা স্মারক নিয়ে জাতীয় বিতর্ক দরকার: পঙ্কজ ভট্টাচার্য

এখানে শেয়ার বোতাম

অধিকার ডেস্ক :: ঐক্য ন্যাপের সভাপতি পঙ্কজ ভট্টাচার্য বলেছেন, ভারতের সঙ্গে সম্প্রতি সম্পাদিত সমঝোতা স্মারক নিয়ে বাংলাদেশের রাজনীতির সঙ্গে মতদ্বৈধতা ও ভিন্নতা সংগত ও স্বাভাবিক। এই সমঝোতা স্মারক নিয়ে জাতীয় বিতর্ক আবশ্যক।

ঐক্য ন্যাপের উদ্যোগে বরিশাল বিভাগীয় সমাবেশে প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন পঙ্কজ ভট্টাচার্য। বরিশাল জেলা আইনজীবী সমিতি মিলনায়তনে আজ শনিবার দুপুর ১২টায় এই সমাবেশ অনুষ্ঠিত হয়।

বর্ষীয়ান নেতা পঙ্কজ ভট্টাচার্য বলেন, ভারতের সঙ্গে সমঝোতা চুক্তি নিয়ে ভিন্নমত উপস্থাপনের কারণে বুয়েটের মেধাবী ছাত্রের নির্মম হত্যার ঘটনা, দানব হয়ে ওঠা জাতীয় কলঙ্ক হয়ে উঠেছে। এ জন্য দায় মুক্তির রেওয়াজ থেকে বের হয়ে আবরার হত্যাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান তিনি।

সমাবেশে পঙ্কর ভট্টাচার্য আরও বলেন, সুষ্ঠু নির্বাচন অনুষ্ঠানে রাষ্ট্রীয় ব্যর্থতা, গণতন্ত্রের সংকোচনের কারণে দেশে ক্ষমতাগর্বী মহল ও দিনে দিনে দানব পয়দা ও দুর্নীতি-লুটপাটের ধারা সৃষ্টি হয়েছে। সুশাসন ও জবাবদিহি কর্পূরের মতোই উবে যাচ্ছে আজ। এতে মুক্তিযুদ্ধের অসাম্প্রদায়িক চেতনা প্রশ্নবিদ্ধ হচ্ছে।

বরিশাল জেলা ঐক্য ন্যাপের সভাপতি হাবিবুর রহমান মজুমদারের সভাপতিত্বে বিভাগীয় সমাবেশে আরও বক্তব্য দেন জেলা সাধারণ সম্পাদক নুরুল ইসলাম, জেলা সহসভাপতি নুরুল আমীন খান, হিরন কুমার দাশ, ফরিদ উদ্দিন। এ সময় সিপিবি, ওয়ার্কার্স পার্টি, গণফোরামের নেতারা উপস্থিত ছিলেন।


এখানে শেয়ার বোতাম