শনিবার, এপ্রিল ১৭
শীর্ষ সংবাদ

ব্রায়ান্টের মতো কিংবদন্তিরা কখনও হারিয়ে যান না : সাকিব

এখানে শেয়ার বোতাম

অধিকার ডেস্ক:: বাস্কেটবলের প্রতিশব্দই বলা যায় যুক্তরাষ্ট্রের কোবি ব্রায়ান্টকে। প্রায় ২০ বছরের ক্যারিয়ারে বাস্কেটবলের সকল সাফল্য নিজের করে নিয়েছিলেন ৪১ বছর বয়সী এ তারকা খেলোয়াড়।

ব্রায়ান্টের নেতৃত্বে ৫ বার চ্যাম্পিয়ন হয়েছে ন্যাশনাল বাস্কেটবল অ্যাসোসিয়েশন। লস অ্যাঞ্জেলেস লেকার্স দলের হয়ে ১৯৯৬ থেকে ২০১৫ সাল পর্যন্ত টানা ২০ বছর খেলেছেন তিনি। ২০১৬ সালের এপ্রিলে ছেড়েছেন খেলা।

এরপর থেকে নিজের পরিবার নিয়েই সময় কাটাচ্ছিলেন তিনি। রোববার এক হেলিকপ্টার দুর্ঘটনায় প্রাণ হারিয়েছেন তিনি। স্থানীয় সময় সকাল ১০টার দিকে ব্যক্তিগত হেলিকপ্টারে ভ্রমণে বের হয়েছিলেন ব্রায়ান্ট।

সেই হেলিকপ্টারটি ক্যালাবাসেস পার্বত্য অঞ্চলে পৌঁছালে হঠাৎ করে আগুন ধরে হেলিকপ্টারটিতে থাকা সবাই নিহত হন। যেখানে ছিলো ব্রায়ান্টের ১৩ বছরের মেয়ে জিয়ানা মারিয়া ব্রায়ান্ট জি জিও।

কোবি ব্রায়ান্টের এ অকাল মৃত্যুতে বিশ্বজুড়েই নেমে এসেছে শোকের ছায়া। ফুটবল, ক্রিকেট, টেনিস কিংবা অন্যান্য সব খেলার ক্রীড়াবিদরাই শোকপ্রকাশ করেছেন ব্রায়ান্টের জন্য। তার জন্য মৃত্যুতে শোকবার্তা দিয়েছেন বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের তারকা খেলোয়াড় সাকিব আল হাসানও।

নিজের ফেসবুক পেজে ব্রায়ান্টের ছবি আপলোড করে সাকিব লিখেছেন, ‘যতই প্রতিভা থাকুক না কেনো, সেরাদের সেরা হওয়ার জন্য চাই অধ্যবসায়, কঠোর পরিশ্রম এবং দৃঢ়তা। কোবি ব্রায়ান্ট এর মতো কিংবদন্তিরা তাই কখনোই হারিয়ে যান না। তাঁরা নিজেদের কাজের মধ্যে দিয়ে বেঁচে থাকেন লাখো মানুষের অনুপ্রেরণা হয়ে। তাঁর অকাল মৃত্যুতে আমি প্রচন্ড শোকাহত। সেইসাথে তাঁর পরিবারের প্রতি রইলো আমার আন্তরিক সমবেদনা এবং প্রার্থনা।’

https://www.facebook.com/Shakib.Al.Hasan/posts/10162915436480394

এখানে শেয়ার বোতাম