শুক্রবার, ডিসেম্বর ৪

‘ব্যর্থ’স্বরাষ্ট্রমন্ত্রীর পদত্যাগের দাবিতে শাহবাগে গণজমায়েত

এখানে শেয়ার বোতাম
  • 420
    Shares

অধিকার ডেস্ক:: সারাদেশে ধর্ষণ প্রতিরোধে ‘ব্যর্থ’ হওয়ার অভিযোগে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামালের পদত্যাগের দাবিতে শাহবাগে গণজমায়েত করেছেন প্রগতিশীল ছাত্র জোট সহ কয়েকটি বামপন্থী ছাত্র সংগঠনের নেতাকর্মীরা।

মঙ্গলবার (৬ অক্টোবর) বেলা ১২টার দিকে শাহবাগ জাতীয় জাদুঘরের সামনে ‘ধর্ষণের বিরুদ্ধে বাংলাদেশ’ ব্যানারে তারা জমায়েত করেন। এখান থেকে পূর্ব ঘোষিত কর্মসূচি অনুযায়ী প্রধানমন্ত্রীর কার্যালয় অভিমুখে কালো পতাকা মিছিল করারও কথা রয়েছে। বেলা ১১টায় মিছিল শুরু হওয়ার কথা থাকলেও বৃষ্টির জন্য দেরি হয়।

ছাত্র ইউনিয়নের সভাপতি মেহেদী হাসান নোবেল বলেন, ‘আমাদের কর্মসূচি কিছুক্ষণের মধ্যে শুরু হবে৷ বৃষ্টির জন্য নির্দিষ্ট সময়ে শুরু করা যায়নি৷’

সংক্ষিপ্ত সমাবেশে কবি সৈকত আমিন বলেন, ‘স্বরাষ্ট্রমন্ত্রীর এই শাসন ব্যবস্থা, ধর্ষণ প্রতিহত করতে, ধর্ষণের বিচার করতে সম্পূর্ণভাবে ব্যর্থ। এই ব্যর্থ মন্ত্রণালয়ে আমরা ব্যর্থ মন্ত্রী চাই না। এই মন্ত্রী বলেন কোনও দেশে নাই, যেখানে ধর্ষণ হয় না। তার যদি লজ্জা থাকতো, তবে নাকে খত দিয়ে মন্ত্রণালয় থেকে বের হয়ে যেতেন। কিন্তু তার কোনও লজ্জা নেই। আর লজ্জা থাকবে কীভাবে, দেশের জনগণের কাছে যার জবাবদিহিতা নেই।’

তারা বলেন, আমাদের আন্দোলন মসজিদ, মন্দির, স্কুল-বিশ্ববিদ্যালয়ে কেউ যাতে ধর্ষণের শিকার না হয় তার জন্য।

ধর্ষণের প্রতিবাদে সোমবার (৫ অক্টোবর) থেকে শাহবাগে গণজমায়েত কর্মসূচি পালন করে আসছে বিভিন্ন সংগঠন। গণজমায়াতে উপস্থিত রয়েছে ছাত্র সংগঠনের সাবেক সভাপতি লিটন নন্দী, সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্ট সাধারণ সম্পাদক নাসির উদ্দিন প্রিন্স প্রমুখ।


এখানে শেয়ার বোতাম
  • 420
    Shares