শনিবার, মার্চ ৬
শীর্ষ সংবাদ

বোয়ালখালীতে ভুল চিকিৎসায় এক শিশুর মৃত্যু হয়েছে বলে স্বজনদের অভিযোগ

এখানে শেয়ার বোতাম

বোয়ালখালী প্রতিনিধি :: বোয়ালখালী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন অবস্হায় ৩মাস বয়সী নিশা নামের এক শিশুর মৃত্যু হয়েছে। ভুল চিকিৎসা ও অবহেলার অভিযোগ তুলে বুধবার সন্ধ্যায় বিক্ষোভ করেছে শিশুটির স্বজনরা।

শিশুটির মা নাজমা আকতার অভিযোগ করে বলেন, ‘আমার মেয়ে বুধবার দুপুর পর্যন্ত ভালো ছিলো। সে হাসছিল খেলছিল। বিকেল ৫টার দিকে ইনজেকশন দেওয়ার পর মেয়ের খিচুনি শুরু হয়। বারবার ডেকেও ডাক্তার-নার্স কারো সাড়া পাইনি। এ দিন সকালে হাসপাতালের বর্হি বিভাগে শিশু বিশেষজ্ঞ চিকিৎসক মেয়েকে দেখে ভালো আছে বলেছিলো, অথচ বিকেলে ইনজেকশন দেওয়ার পর মেয়েটা আমার নিথর হয়ে গেলো।’

গত রবিবার (২৫ অগাস্ট) নিশাকে শ্বাসকষ্টের জন্য উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করানোর পর চিকিৎসায় প্রায় ভালো হয়ে উঠেছিলো বলে জানান স্বজনরা। চিকিৎসায় অবহেলার কারণে সে মারা গেছে বলে তাদের অভিযোগ।

এ ব্যাপারে হাসপাতালের কর্তব্যরত চিকিৎসক সাজেদা আকতার বলেন, ‘গত তিনদিন আগে নিউমনিয়ায় আক্রান্ত নিশাকে হাসপাতালে ভর্তি করানো হয়। তার অবস্থা তেমন একটা সংকটাপন্ন না হওয়ায় জেলা হাসপাতালে স্থানান্তর করা হয়নি।’ সকালে হাসপাতালের শিশু বিশেষজ্ঞ চিকিৎসককে দেখানোর বিষয়টি উল্লেখ করে বলেন, ‘শিশু বিশেষজ্ঞ চিকিৎসক নতুন করে কোনো ঔষধ দেননি ব্যবস্থাপত্রে।
ফলে হাসপাতালের দেওয়া একই ঔষধ তিনদিন ধরে চলছে। যেহেতু এন্টিবায়োটিক ঔষধ ব্যবহার করা হয়েছে, তাই তার কোর্স অনুযায়ী বিকেলে ঔষধ প্রয়োগ করা হয়।’

হাসপাতালে ভর্তি অন্যান্য রোগীরা জানান, ডাক্তার একবারের জন্য দেখতে আসেনি। নার্সদের ডাকলেও সাড়া পাওয়া যায় না। এ অবস্থার মধ্যেই চলছে চিকিৎসা।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. জিল্লুর রহমান বলেন, ‘আড়াই মাসের একটা বাচ্চা নিউমনিয়ায় আক্রান্ত। তাকে নেবুলাইজ করার সময় মারা গেছে বলে জানতে পেরেছি। শিশুটির অভিভাবকদের অভিযোগ তদন্ত করে দেখা হবে।

বোয়ালখালী থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) হেলাল উদ্দিন ফারুকী জানান, ‘উত্তেজিত জনতাকে বুঝিয়ে শান্ত করে পরিস্থিতি নিয়ন্ত্রণ করা হয়েছে। অভিযোগ পেলে তদন্ত সাপেক্ষে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে। নিহত নিশাা উপজেলার কড়লডেঙ্গা ইউনিয়নের সাদারপাড়ার জোবায়েদ আলীর মেয়ে।


এখানে শেয়ার বোতাম