বুধবার, এপ্রিল ১৪
শীর্ষ সংবাদ

বৈশ্বিক নেতৃত্ব ফেরত পাবে যুক্তরাষ্ট্র, প্রত্যাশা বাংলাদেশের

এখানে শেয়ার বোতাম
  • 6
    Shares

অধিকার ডেস্ক:: পররাষ্ট্রমন্ত্রী একে আব্দুল মোমেন বলেছেন, যুক্তরাষ্ট্র আবার বৈশ্বিক নেতৃত্বে ফেরত আসবে বলে আশা করে বাংলাদেশ। ওয়াশিংটনে অবস্থানরত মোমেন মঙ্গলবার মার্কিন পররাষ্ট্রমন্ত্রী এন্থনি ব্লিনকেনের সঙ্গে টেলিফোন আলাপে একথা বলেন।

বুধবার (২৪ ফেব্রুয়ারি) পররাষ্ট্র মন্ত্রণালয় থেকে পাঠানো এক বিজ্ঞপ্তিতে জানানো হয় গণতান্ত্রিক মূল্যবোধকে বজায় রাখার জন্য নতুন মার্কিন সরকারকে অভিনন্দন জানান মোমেন।

বাংলাদেশ-যুক্তরাষ্ট্র সম্পর্ককে স্ট্র্যাটেজিক স্তরে নেওয়ার ইচ্ছা ব্যক্ত করে পররাষ্ট্রমন্ত্রী মোমেন উভয় দেশের সর্ব্বোচ্চ রাজনৈতিক নেতাদের সফরের ওপর জোর দেন। মোমেন আশা প্রকাশ করেন, মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন দ্রুত বাংলাদেশ সফর করবেন। তিনি পররাষ্ট্রমন্ত্রী ব্লিনকেনকে বাংলাদেশের আর্থ-সামাজিক উন্নয়ন ও বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী ও বাংলাদেশের সুবর্ণজয়ন্তী উৎসবে ঢাকা সফরের আমন্ত্রণ জানান।

আলোচনার শুরুতে সরাসরি কথা না বলার জন্য দুঃখ প্রকাশ করেন ব্লিনকেন। উভয় নেতা বাংলাদেশ-যুক্তরাষ্ট্র সম্পর্ককে আরও গভীর করার ইচ্ছা ব্যক্ত করেন। দুদেশের সম্পর্ককে আরও শক্তিশালী করার জন্য এবং বৈশ্বিক বিষয়ে সহযোগিতা বৃদ্ধির জন্য দুই নেতা সম্মত হন।

তারা কোভিড পরিস্থিতি, বাণিজ্য, বিনিয়োগ, রোহিঙ্গা, রাশেদ চৌধুরীর প্রত্যাবাসন, মানবাধিকার ও শ্রমাধিকারসহ অন্যান্য বিষয় নিয়ে আলোচনা করেন।


এখানে শেয়ার বোতাম
  • 6
    Shares