মঙ্গলবার, জানুয়ারি ২৬

বেতনের দাবিতে পোশাক শ্রমিকদের মহাসড়ক অবরোধ, জলকামান ও টিয়ারসেল নিক্ষেপ

এখানে শেয়ার বোতাম
  • 28
    Shares

অধিকার ডেস্ক:: সাভারের আশুলিয়ায় বকেয়া বেতনের দাবিতে ঢাকা-আরিচা মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করেছে একটি তৈরী পোশাক কারখানার শ্রমিকরা। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে জলকামান ও টিয়ারসেল নিক্ষেপ করে বিক্ষুব্ধ শ্রমিকদের ছত্রভঙ্গ করে দেয়।

শনিবার আশুলিয়ার ম্যাগপাই গ্রুপের শ্রমিকরা ঢাকা-আরিচা মহাসড়কের বিশমাইল বাসস্ট্যান্ড এলাকায় সড়ক অবরোধ করে বিক্ষোভ শুরু করে।

এঘটনায় মহাসড়কে যান চলাচল বন্ধ হয়ে গেলে খবর পেয়ে শিল্প পুলিশ ঘটনাস্থলে পৌঁছে প্রথমে শ্রমিকদের বুঝিয়ে সড়ক থেকে সরিয়ে দেয়ার চেষ্টা করে। কিন্তু অবরোধকারীরা তাদের দাবিতে অনড় থেকে আন্দোলনের ঘোষণা দিলে পুলিশ ধাওয়া দিয়ে ছত্রভঙ্গ করে দেয়।

বিক্ষুব্ধ শ্রমিকরা পুলিশের ওপর ইট-পাটকেল নিক্ষেপ শুরু করলে তাদের দমন করার জন্য জলকামান ও টিয়ারসেল নিক্ষেপ করা হয়। পরে শ্রমিকরা সড়ক ছেড়ে দেয়।

বিষয়টি নিশ্চিত করে ঢাকা-১ শিল্প পুলিশের (এএসপি) জানে আলম খান বলেন, জলকামান ও টিয়ারসেল নিক্ষেপ করে শ্রমিকদের ছত্রভঙ্গ করে দেওয়া হয়েছে। কারখানা কর্তৃপক্ষ আগামীকাল শ্রমিকদের বকেয়া বেতন পরিশোধ করবে। তবে যে কোন অপ্রীতিকর পরিস্থিতি এড়াতে কারখানার সামনে অতিরিক্ত পুলিশ মোতায়েন করে রাখা হয়েছে বলে জানান তিনি।

অন্যদিকে আগামী ২০ মে’র মধ্যে ঈদ বোনাস, বকেয়া বেতন ভাতার পরিশোধ ও করোনা আক্রান্ত শ্রমিকদের সু-চিকিৎসার দাবিতে মানববন্ধন করেছেন সাভার-আশুলিয়া ২৫টি শ্রমিক সংগঠন।


এখানে শেয়ার বোতাম
  • 28
    Shares