মঙ্গলবার, নভেম্বর ২৪

বৃষ্টি বাড়িয়ে দিল শীতের দুর্ভোগ

এখানে শেয়ার বোতাম

অধিকার ডেস্ক :: মধ্যরাত থেকে শুরু হয় গুঁড়ি গুঁড়ি বৃষ্টি; রাত বাড়ার সঙ্গে সঙ্গে একটু করে বাড়লেও সকালে এসে বেড়েছে আরও, এই বৃষ্টিতে বাড়িয়ে দিয়েছে ঠান্ডাকবলিত মানুষের দুর্ভোগ।

রাজধানী ঢাকাসহ দেশের বিভিন্ন স্থানেই বৃষ্টির খবর পাওয়া গেছে। এর সঙ্গে রাত থেকে শীতও পড়ছে গত কয়েকদিনের তুলনায় বেশি। এর মধ্য দিয়ে আবহাওয়া অধিদফতরের আরেকটি শৈত্যপ্রবাহের পূর্বাভাসের দিকেই এগিয়েছে দেশ।

রাজধানী ঢাকায় শুক্রবার সকালে ২ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়। বৃষ্টির কারণে নগরীর বিভিন্ন রাস্তাঘাট কিছুটা ফাঁকাই ছিল। তবে ঘড়ির কাটা ঘুরতে ঘুরতে বেড়েছে সময়; কর্মব্যস্ত মানুষ ছুটছেন বিভিন্ন স্থানে। এতেই দুর্ভোগে পড়তে হচ্ছে।

ঢাকার বিভিন্ন স্থানে ছিন্নমূল মানুষ যারা খোলা আকাশের নিচে রাত কাটান তাদের দুর্ভোগ সবচেয়ে বেশি। বৃষ্টিতে জমেছে কাদাপানি। চলতে ফিরতে গণপরিবহনের সুবিধা কিছুটা কমে যাওয়ায় রিক্সাসহ কিছু পরিবহনের ভাড়া বেড়েছে।

সরেজমিনের কারওয়ানবাজার, শাহবাগ, ধানমন্ডি, মিরপুর, গুলশান, সদরঘাট, নিউমার্কেটসহ বিভিন্ন স্থানে মানুষের এমন দুর্ভোগের চিত্র দেখা গেছে।

আবহাওয়া অধিদফতরের আবহাওয়াবিদ আবুল কালাম মল্লিক জানান, এই বৃষ্টিপাত চলবে আগামী রোববার পর্যন্ত। এতে তাপমাত্রা আরো কমে শীত বেশি অনুভূত হতে পারে। এছাড়া চলতি মাসের মাঝামাঝি ও শেষ সপ্তাহে শৈত্যপ্রবাহের কবলে পড়তে পারে দেশ। ঢাকায় যা মাঝারি আকারে হতে পারে।


এখানে শেয়ার বোতাম