রবিবার, জানুয়ারি ২৪

বীর মুক্তিযোদ্ধা পুরঞ্জয় চক্রবর্তী বাবলা আর নেই

বীর মুক্তিযোদ্ধা পুরঞ্জয় চক্রবর্তী বাবলা
এখানে শেয়ার বোতাম

নিজস্ব প্রতিবেদক:: খেলাঘর কেন্দ্রীয় কমিটির প্রেসিডিয়াম মেম্বার, বীর মুক্তিযোদ্ধা পুরঞ্জয় চক্রবর্তী বাবলা (৬৭) আর নেই। তিনি বাংলাদেশ উদীচী শিল্পী গোষ্ঠী সিলেট জেলা সংসদের সাবেক সাধারণ সম্পাদক, বাংলাদেশের কমিউনিস্ট পার্টি সিলেট জেলা কমিটির সাবেক সদস্য ও শাহপরান থানা কমিটির বর্তমান সদস্য, সিলেট কেন্দ্রীয় শহীদ মিনার বাস্তবায়ন কমিটির অন্যতম সদস্য ছিলেন। এছাড়াও সোনালী ব্যাংকের সাবেক সিনিয়র অফিসার ছিলেন তিনি ।

সোমবার (২৪ আগস্ট) ভোর সাড়ে চারটায় সিলেট নগরের একটি বেসরকারি হাসপাতালে তিনি মৃত্যুবরণ করেন। তিনি দীর্ঘদিন ক্যানসারের সাথে লড়াই করছিলেন।

সিলেট নগরীর মিরাবাজার আগপাড়া এলাকার বাসিন্দা পুনঞ্জয় চক্রবর্তী মৃত্যুকালে স্ত্রী, এক ছেলে ও এক মেয়েসহ অসংখ্য গুণগ্রাহি রেখে গেছেন।

আজ সকাল ১১টায় সিলেট শহীদ মিনারে তাকে শেষ শ্রদ্ধা জানানো হয়। সিলেট কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গণে তার মরদেহ সর্বস্তরের মানুষের শ্রদ্ধা নিবেদনের জন্য রাখা হয়।

এ সময় সিলেট জেলা প্রশাসন, সিপিবি, বাসদ, ওয়াকার্স পার্টি, বাসদ (মার্কসবাদী), বাসদ (মার্কসবাদী) পাটচক্র ফোরাম, সম্মিলিত নাট্য পরিষদ, খেলাঘর, সোনালী ব্যাংক, বাংলাদেশ যুব ইউনিয়ন, বাংলাদেশ ছাত্র ইউনিয়ন, সোপান সিলেটসহ বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের পক্ষ থেকে ফুল দিয়ে তার শ্রদ্ধা নিবেদন করা হয়।

বিভিন্ন সংগঠনের শ্রদ্ধা নিবেদন শেষে অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট এ.এইচ এম মাহফুজুর রহমানের নেতৃত্বে তার প্রতি রাষ্ট্রীয় সম্মান জানানো হয়। এ সময় সিলেট কেন্দ্রীয় শহীদ মিনার এলাকায় এক শোকাবহ শোকাবহ পরিবেশের সৃষ্টি হয়।

শ্রদ্ধা নিবেদন শেষে বেলা সাড়ে বারোটায় চালিবন্দর মহাশ্মশানে এই বীর মুক্তিযোদ্ধার শেষকৃত্য সম্পন্ন হয়।

মুক্তিযোদ্ধা পুরঞ্জয় চক্রবর্তী বাবলা ছিলেন শোষণ মুক্ত সমাজ গড়ার লড়াইয়ে আজীবন সংগ্রমী। সিলেটের বিভিন্ন প্রগতিশীল আন্দোলন সংগ্রামে তিনি ছিলেন একজন সম্মুখযোদ্ধা।


এখানে শেয়ার বোতাম