মঙ্গলবার, জানুয়ারি ১৯

বীমা খাত উন্নয়নে সিলেটে প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত

এখানে শেয়ার বোতাম

আজ বৃহস্পতিবার (২০ ফেব্রুয়ারী) বাংলাদেশের বীমা খাত উন্নয়ন প্রকল্প (BISDP) এর উদ্যোগে “Training Workshop on Raising Awareness regarding Insurance” এর উপর বীমা সচেতনতামূলক এক প্রশিক্ষণ কর্মশালা সিলেটের Excelsior Sylhet Hotel & Resort এ অনুষ্ঠিত হয়।

উক্ত কর্মশালায় “Scope Challenges & Opportunities of Property Insurance, Health Insurance Crop Insurance in Bangladesh” এর উপর পেপার উপস্থাপন করেন জনাব মোহাম্মদ আশরাফুল ফেরদৌস চৌধুরী,সহযোগী অধ্যাপক, ব্যবসায় প্রশাসন বিভাগ , শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, “Designing Life insurance Products to promote accelerate financial inclusion in Bangladesh.” এর উপর পেপার উপস্থাপন করেন ড. মো: সোহরাব উদ্দিন, অ্যাকচুয়ারী, সাবেক ডেপুটি গর্ভনর, বাংলাদেশ ব্যাংক, সাবেক চেয়ারম্যান, সাধারণ বীমা কর্পোরেশন ও জীবন বীমা কর্পোরেশন, “Fostering digitization of Insurance for the benefit of mass
people. এর উপর পেপার উপস্থাপন করেন জনাব জামাল এম এ নাসের, চিফ এক্সিকিউটিভ অফিসার (CEO), ন্যাশনাল লাইফ ইন্স্যুরেন্স কোম্পানী লিমিটেড এবং “Designing Non-life insurance Products to promote accelerate financial inclusion in Bangladesh” এর উপর পেপার উপস্থাপন করেন জনাব শুভাশীষ বড়ুয়া, এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট, ইমপ্যাক্ট বিজনেস বিভাগ গ্রীন ডেল্টা
ইন্সিওরেন্স।

সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সিলেটের বিভাগীয় কমিশনার মোঃ মশিউর রহমান এনডিসি, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সিলেটের জেলা প্রশাসক এম কাজী এমদাদুল ইসলাম, জীবন বীমা কর্পোরেশনের ব্যবস্থাপনা পরিচালক (অতিরিক্ত সচিব) মোহাম্মদ মাহফুজুল হক, শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ব্যবস্থাপনা ও ব্যবসা প্রশাসন বিভাগের ডিন ডঃ. মোঃ মনিরুল ইসলাম, বাংলাদেশের বীমা খাত উন্নয়ন প্রকল্পের প্রকল্প পরিচালক এবং বাংলাদেশ সরকারের যুগ্ম সচিব জনাব মোঃ নায়েব আলী মণ্ডল।

এছাড়া সভায় আরো উপস্থিত ছিলেন অর্থ মন্ত্রনালয়ের আর্থিক প্রতিষ্ঠান বিভাগের উপ-সচিব জনাব মোঃ জেহাদ উদ্দিন, জীবন বীমা কর্পোরেশনের জিএম, সাধারণ বীমা কর্পোরেশনের ডিজিএম, বাংলাদেশ ইনসিওরেন্স একাডেমির চীফ ফ্যাকাল্টি, প্রকল্পের পরিচালক ও সহকারী পরিচালকগণ।

সভায় সভাপতিত্ব করেন বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষের নির্বাহী পরিচালক ড.শেখ মহঃ রেজাউল ইসলাম(অতিরিক্ত সচিব)।

সভায় সিভিল সোসাইটির প্রতিনিধি, সরকারী কর্মকর্তা, সাংবাদিক, ধর্মীয় ব্যক্তিত্ব, ব্যবসায়িক সংগঠনের প্রতিনিধি, জীবন বীমা কর্পোরেশনের কর্মকর্তা, সাধারণ বীমা কর্পোরেশনের কর্মকর্তা ও বিভিন্ন বীমা কোম্পানির প্রতিনিধিগণ, বিভিন্ন কলেজের শিক্ষক এবং শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ব্যবসা প্রশাসন অনুষদের শিক্ষক ও ছাত্র-ছাত্রীবৃন্দ কর্মশালায় অংশগ্রহণ করেন এবং বীমা সংক্রান্ত প্রশ্ন-উত্তর পর্বে অংশগ্রহণ করে কর্মশালাকে প্রানবন্ত করে তোলেন।


এখানে শেয়ার বোতাম