শুক্রবার, নভেম্বর ২৭

বিয়েতে রাজি না হওয়ায় মেয়ের মাথা ন্যাড়া করে দিলেন মা, মা ও ফুফু গ্রেপ্তার

এখানে শেয়ার বোতাম

অধিকার ডেস্ক :: পাত্র ঠিকঠাক। স্কুলছাত্রী মেয়েকে বিয়েতে রাজি হতে কিছুদিন ধরেই চাপাচাপি করছিলেন মা-বাবা। তবে এত তাড়াতাড়ি বিয়েতে রাজি হচ্ছিল না মেয়ে। এতে ক্ষিপ্ত হয়ে মেয়ের মাথা ন্যাড়া করে দিয়েছেন মা। মেয়েও তা মানতে পারেনি। থানায় মামলা করে দিয়েছে সে।

পুলিশ ওই মা ও ঘটনায় জড়িত ফুফুকে আটক করেছে। শনিবার এ ঘটনা ঘটেছে বগুড়ার শাজাহানপুরে।

মামলার এজাহার সূত্রে জানা গেছে, শাজাহানপুর উপজেলার খোট্টাপাড়া এলাকার বাসিন্দা ওই মেয়েটিকে তার বাবা-মা বিয়ের জন্য চাপ দিলেও সে রাজি হচ্ছিল না। বাবা-মার চাপ থেকে রক্ষা পেতে সে তার ফুফুর বাড়িতে চলে যায়। গত ৩১ ডিসেম্বর সেখান থেকে মেয়েটিকে বাবা-মায়ের কাছে নিয়ে আসেন ফুফু। পরদিন তাকে আবারও বিয়ের জন্য চাপ দিলে সে বরাবরের মতো অসম্মতি জানায়। এতে তার মা ক্ষিপ্ত হয়ে ওঠে এবং মেয়ের মাথার চুল কেটে দেয়। শনিবার ওই মেয়েটি শাজাহানপুর থানায় গিয়ে তার মা, ফুফু ও প্রতিবেশীসহ পাঁচজনের বিরুদ্ধে মামলা করে। এর পর পরই পুলিশ তার মা ও ফুফুকে গ্রেপ্তার করে।

মামলার তদন্ত কর্মকর্তা শাজাহানপুর থানার এসআই রামজীবন ভৌমিক জানান, মেয়েটি একটি স্কুলে পড়ালেখা করে। তার মাথা ন্যাড়া করার মামলায় পাঁচ আসামির মধ্যে দু’জনকে গ্রেপ্তার করা হয়েছে। অন্যদের গ্রেপ্তারে অভিযান অব্যাহত আছে। তিনি বলেন, তার মার অভিযোগ- মেয়ে তাদের কথা শুনত না বলেই মাথা ন্যাড়া করে দিয়েছেন।


এখানে শেয়ার বোতাম