শুক্রবার, ডিসেম্বর ৪

বিশ্বে করোনায় আক্রান্ত দেড় কোটি ছাড়াল

এখানে শেয়ার বোতাম

আন্তর্জাতিক ডেস্ক :: বিশ্বজুড়ে ভয়াবহ তাণ্ডব চালিয়ে যাচ্ছে নভেল করোনাভাইরাস। ইতোমধ্যেই দেড় কোটিরও বেশি মানুষ এই ভাইরাসে আক্রান্ত হয়েছে। অপরদিকে লাখ লাখ মানুষের মৃত্যুতেও ক্ষান্ত হচ্ছে না এই প্রাণঘাতী ভাইরাস।

ওয়ার্ল্ডওমিটারের পরিসংখ্যান বলছে, ইতোমধ্যেই করোনায় আক্রান্তের সংখ্যা দেড় কোটি ছাড়িয়ে গেছে। এখন পর্যন্ত ১ কোটি ৫২ লাখ ৪৬ হাজার ৩৯৫ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে।

অপরদিকে করোনায় প্রাণ হারিয়েছে ৬ লাখ ২২ হাজার ৯১৫ জন। ইতোমধ্যেই সুস্থ হয়ে উঠেছে ৯২ লাখ ১৮ হাজার ৬৯৩ জন।

গত ৩১ ডিসেম্বর চীনের হুবেই প্রদেশের উহানে প্রথম করোনার সংক্রমণ ধরা পড়ে। তারপর থেকে এখন পর্যন্ত ২১৩টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে এই ভাইরাস।

তবে করোনায় এখন পর্যন্ত আক্রান্ত ও মৃত্যুতে শীর্ষে রয়েছে যুক্তরাষ্ট্র। দেশটির সবগুলো অঙ্গরাজ্যেই হানা দিয়েছে করোনা।

যুক্তরাষ্ট্রে এখন পর্যন্ত করোনায় আক্রান্তের সংখ্যা ৪০ লাখ ৭২ হাজার ৮৯৫। এর মধ্যে মারা গেছে ১ লাখ ৪৫ হাজার ৭০৬ জন।

ইতোমধ্যেই করোনা থেকে সুস্থ হয়ে উঠেছে ১৯ লাখ ১৬ হাজার ১২৪ জন। দেশটিতে বর্তমানে করোনার অ্যাক্টিভ কেস ২০ লাখ ১১ হাজার ৬৫। অপরদিকে আশঙ্কাজনক অবস্থায় রয়েছে ১৬ হাজার ৭৩০ জন।

এদিকে, আক্রান্ত ও মৃত্যুতে যুক্তরাষ্ট্রের পরেই রয়েছে ব্রাজিল। এছাড়া ভারত, রাশিয়া, দক্ষিণ আফ্রিকা, পেরু, মেক্সিকো, চিলি, স্পেন এবং যুক্তরাজ্যে সংক্রমণ বাড়ছেই।

যুক্তরাষ্ট্রের পরেই, এমনকি লাতিন আমেরিকার দেশগুলোর মধ্যেও করোনার সংক্রমণ সবচেয়ে বেশি ব্রাজিলে। দেশটিতে এখন পর্যন্ত করোনায় আক্রান্তের সংখ্যা ২১ লাখ ৭৮ হাজার ১৫৯। এর মধ্যে মারা গেছে ৮১ হাজার ৮২৮ জন।

এদিকে, গত কয়েকদিনে ভারতে সংক্রমনের হার লাফিয়ে লাফিয়ে বাড়ছে। দেশটিতে এখন পর্যন্ত করোনায় আক্রান্তের সংখ্যা ১২ লাখ ৩৯ হাজার ৬৮৪। এর মধ্যে মারা গেছে ২৯ হাজার ৮৯০ জন।


এখানে শেয়ার বোতাম